কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

You have reached your daily news limit

Please log in to continue


সাকিব-ওয়াকারের রেকর্ডে আছেন স্টোকসও

কোচ ও অধিনায়ক পরিবর্তন হওয়ার পর থেকেই টেস্টে বদলে যাওয়া এক ইংল্যান্ডকে দেখা যাচ্ছে। ব্রেন্ডন ম্যাককালাম ও বেন স্টোকসের মিশেলে গত এক বছর দেখা যাচ্ছে আক্রমণাত্মক বাজবল ক্রিকেট। সাকিব আল হাসান, ওয়াকার ইউনিসের এক রেকর্ডে ভাগও বসিয়েছেন বেন স্টোকস। 

হেডিংলিতে গতকাল অস্ট্রেলিয়াকে ৩ উইকেটে হারিয়েছে ইংল্যান্ড। এই ম্যাচ ছিল অধিনায়ক স্টোকসের ১৭ তম টেস্ট। ১৭ সংখ্যাতেই একবিন্দুতে মিলেছেন সাকিব, ওয়াকার ও স্টোকস। এই তিন ক্রিকেটারই অধিনায়ক হিসেবে প্রথম ১৭ টেস্টের প্রতিটিতেই ফল দেখেছেন। কোনোটিই ড্র হয়নি। 

টেস্টে সাকিবের নেতৃত্বে বাংলাদেশ প্রথম ম্যাচ খেলে ২০০৯ সালে গ্রেনাডায় ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে। ক্রিকেটের রাজকীয় সংস্করণে প্রথম ম্যাচেই জয়ের দেখা পেয়েছেন বাংলাদেশের এই অলরাউন্ডার। সাকিবের নেতৃত্বে এখন পর্যন্ত ১৯ টেস্ট খেলে বাংলাদেশ জিতেছে ৪ ম্যাচ ও হেরেছে ১৫ ম্যাচ। সর্বশেষ এ বছরের এপ্রিলে বাংলাদেশের টেস্ট দলের অধিনায়কত্ব করেছেন সাকিব। মিরপুরে আয়ারল্যান্ডকে ৭ উইকেটে হারিয়েছে বাংলাদেশ। অন্যদিকে ১৯৯০ সালে টেস্টে অধিনায়ক হিসেবে অভিষেক হয় ওয়াকারের। করাচিতে জিম্বাবুয়ের বিপক্ষে জিতেছিল পাকিস্তান। 

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন