কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

You have reached your daily news limit

Please log in to continue


দেশের ফুটবলকে কী দিলেন সালাউদ্দিন?

বর্তমান সরকারের আমলে, শেখ হাসিনার শাসনে বাংলাদেশের উন্নয়ন প্রায় সব খাতে দৃশ্যমান হলেও ফুটবলের উন্নয়ন দূরবিনেও খুঁজে পাওয়া যায় না। র‌্যাংকিংয়ে পিছিয়ে থাকা ছোট দেশগুলোর সঙ্গে ফ্রেন্ডলি ম্যাচ খেলতে গিয়েও রীতিমতো বেগ পেতে হচ্ছে দেশের ফুটবলারদের। কিন্তু দেশের ফুটবলে কাজী সালাউদ্দিনের যুগ শুরুর আগে পরিস্থিতি এতটা খারাপ ছিল না।

ঈদের আগে খবরে দেখেছিলাম ফিফা ও সরকারের দেওয়া অর্থ নিয়ে দুর্নীতি, অর্থপাচার, অর্থ আত্মসাৎ ও জালিয়াতির অভিযোগ অনুসন্ধান করতে হাইকোর্টের দেওয়া আদেশ স্থগিত চেয়ে আপিল বিভাগে আবেদন করেছেন বাফুফের সভাপতি কাজী সালাউদ্দিন ও সিনিয়র সহ-সভাপতি আবদুস সালাম মুর্শেদী।

সৎ সাহসের এত অভাব যে, সততার সাথে একটা সাধারণ বিচারিক প্রক্রিয়ারও মুখোমুখি হতে চায় না কাজী সালাউদ্দিন গ্রুপ। বাফুফের সভাপতি কাজী সালাউদ্দিন, সিনিয়র সহ-সভাপতি আবদুস সালাম মুর্শেদী ও সাবেক সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগসহ সংস্থাটির কর্মকর্তাদের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ অনুসন্ধান চেয়ে গত মে মাসে হাইকোর্টে রিট করেন সুপ্রিম কোর্টের আইনজীবী সৈয়দ সায়েদুল হক সুমন।

আন্তর্জাতিক ও আঞ্চলিক ক্ষেত্রে আমরা ক্রিকেটে ভালো করছি, শুটিংয়ে ভালো করছি, মেয়েরা ক্রিকেট এবং ফুটবল দুটোতেই ভালো করছে, আর্চারিতে ভালো করছি। একমাত্র ফুটবলের ক্ষেত্রেই মুখ থুবড়ে পড়ে আছে বাংলাদেশ। কাজী সালাউদ্দিন নামের একজন আজ আলোচনায়। দেশের ফুটবলের ধারাবাহিক অবনতির দায় তার ওপর বর্তায়। কিন্তু তিনি আছেন অনন্তকাল ধরে এবং হয়তো থাকবেন আমৃত্যু।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন