কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

You have reached your daily news limit

Please log in to continue


হেঁশেলের ৫ সমস্যা: অবহেলা করলে তাড়াহুড়োর সময়ে বিপাকে পড়তে হতে পারে

হেঁশেল সামলানো সহজ নয়। রান্না করা হয়ে গেল মানেই হেঁশেলের সঙ্গে সম্পর্ক শেষ, তা কিন্তু নয়। বরং রান্না করা ছাড়াও হেঁশেলে আরও অনেক কাজ থাকে। সেগুলি সময় মতো গুছিয়ে না রাখলে অনেক সময়ে বিপাকে পড়তে হয়। রান্না করা ছাড়াও তাই রান্নাঘরের অন্য কয়েকটি ক্ষেত্রে যত্নশীল হওয়া জরুরি। প্রচণ্ড ব্যস্ততার সময়েও এমন কিছু করা ঠিক না, যা থেকে পরে সমস্যা হতে পারে। রান্নাঘরের কোনও কাজেই গাফিলতি ঠিক উচিত নয়। তা়ড়াহুড়োর সময়ে কোনও সমস্যা না চাইলে কয়েকটি দিকে নজর দেওয়া জরুরি।

১) সিঙ্কে জল আটকে যাওয়া রান্নাঘরের অত্যন্ত সাধারণ একটি সমস্যা। কমবেশি সকলেই বহু বার এই সমস্যায় ভুগেছেন। অনেক সময়ে অসতর্কতার কারণে শাকসব্জির খোসা, মাছের আঁশ, ডিমের খোলা, সুতো আর অনেক কিছু বেসিনের মুখে আটকে যায়। জল যেতে পারে না। বেসিনে জল আটকে গেলে দুর্ভোগের শেষ থাকে না। চটজলদি বাসনপত্র ধুয়ে নিতে সমস্যা হয়। বেসিনে আটকে যেতে পারে, এমন জিনিস আলাদা করে তুলে অন্য কোথাও রাখুন। বেসিনে ফেলবেন না।

২) রান্না করার সময়ে রান্নাঘরের জানলা খুলে রাখুন। রান্নার সময়ে বাতাস চলাচলের সুযোগ রাখা উচিত। না হলে রান্নার গ্যাস জমে থাকবে ঘরের ভিতরেই। ফলে শ্বাসকষ্ট হতে পারে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন