কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

You have reached your daily news limit

Please log in to continue


নতুন যেসব পণ্যের ঘোষণা দিল অ্যাপল

পরিবার এমন এক জায়গা যেখান থেকে ব্যক্তির বেড়ে ওঠার ভিত তৈরি হয়। এ কারণে সন্তানদের প্রয়োজনীয় মূল্যবোধ,জীবনের নানা বিষয়ে শিক্ষা দেওয়াটা বাবা-মায়ের কর্তব্য। সন্তানকে সম্পর্কের গভীরতা শেখানোটাও বাবা-মায়ের দায়িত্ব। কারও একাধিক সন্তান থাকলে ভাইবোনদের সাথে কীভাবে সুস্থ সম্পর্ক গড়ে তুলতে হবে তাও শেখানো উচিত বাবা-মায়ের ।

সাইকোথেরাপিস্ট এমিলি এইচ স্যান্ডার্সের মতে, নিরাপত্তার অভাব ছাড়া ভাইবোনের সম্পর্ককে কিছুই নষ্ট করে না। প্রতিযোগিতা এবং পক্ষপাতিত্ব হলো নিরাপত্তাহীনতা তৈরির এবং সম্পর্ক নষ্ট করার সবচেয়ে বড় কারণ। ভাইবোনের মধ্যে সুস্থ-সুন্দর সম্পর্ক ধরে রাখতে এই সাইকোথেরাপিস্ট বাবা-মা কী করবেন ও কী করবেন না তা জানিয়েছেন ‘হিন্দুস্তান টাইমসে’র এক প্রতিবেদনে।

ভিশন প্রো হেডসেট
দীর্ঘদিনের জল্পনাকল্পনার অবসান ঘটিয়ে অবশেষে এআর প্রযুক্তির হেডসেট উন্মোচন করেছে অ্যাপল। ‘ভিশন প্রো’ নামের হেডসেটটি ব্যবহারকারীর চোখ ও আঙুলের নড়াচড়া শনাক্তে করতে পারে। ফলে হোডসেটটিতে চালু থাকা যেকোনো অ্যাপ, ছবি বা ভিডিও সহজেই নিয়ন্ত্রণ করা সম্ভব। বাস্তব জীবনকে এআর প্রযুক্তিতে রূপান্তরের জন্য হেডসেটটিতে ব্যবহার করা হয়েছে এম২ ও  আর১ প্রসেসর। এর দাম ৩ হাজার ৪৯৯ ডলার। আগামী বছরের শুরুতে হেডসেটটি বাজারে আসবে।

ভিশন ওএস
এআর প্রযুক্তির ভিশন প্রো হেডসেটে ব্যবহারের জন্য নতুন অপারেটিং সিস্টেম উন্মুক্ত করেছে অ্যাপল। ‘ভিশন ওএস’ নামের নতুন অপারেটিং সিস্টেমটি কাজে লাগিয়ে অ্যাপলের সাফারি, ফেসটাইম, ফটো, মিউজিকসহ অন্যান্য অ্যাপ ব্যবহার করা যাবে। শুধু তা-ই নয়, চাইলে ভিডিও ও ছবি দেখার পাশাপাশি গেমও খেলা যাবে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন