কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

You have reached your daily news limit

Please log in to continue


বঙ্গবন্ধুর নীতিতেই শান্তি প্রতিষ্ঠায় কাজ করছে বাংলাদেশ: গণপূর্ত প্রতিমন্ত্রী

গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ বলেছেন, 'সকলের সঙ্গে বন্ধুত্ব কারও সঙ্গে শত্রুতা নয়' বঙ্গবন্ধুর এই নীতিতেই বিশ্বে শান্তি প্রতিষ্ঠায় কাজ করে যাচ্ছে বাংলাদেশ। বাংলাদেশের মানুষ ঐতিহ্যগত ভাবেই শান্তি প্রিয়। তারই ধারাবাহিকতায় বাংলাদেশের সশস্ত্র বাহিনী ও পুলিশ বিশ্ব শান্তি রক্ষায় আন্তর্জাতিক শান্তি মিশনে কাজ শুরু করে। জীবন উৎসর্গ করে তারা শুধু দেশের মুখ উজ্জ্বলই করেনি, সফল করেছে সকল শান্তি প্রিয় রাষ্ট্রের সম্মিলিত প্রচেষ্টাকে।

সোমবার সকালে নগরের টাউন হলের তারেক স্মৃতি অডিটোরিয়ামে আন্তর্জাতিক শান্তিরক্ষী দিবস উপলক্ষে এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন। এর আগে দিবসটি উপলক্ষে রেঞ্জ ডিআইজি কার্যালয় থেকে একটি শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রাটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে টাউন হলের তারেক স্মৃতি অডিটোরিয়ামে শেষ হয়। পরে সেখানে আলোচনা সভাটি অনুষ্ঠিত হয়।

গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশ উন্নয়নের পথে এগিয়ে যাচ্ছে। রোহিঙ্গাদের আশ্রয় দিয়ে এশিয়ায় দীর্ঘ মেয়াদী শান্তি প্রতিষ্ঠায় প্রধানমন্ত্রীর ভূমিকা অনন্য। গণতন্ত্র ও শান্তি প্রতিষ্ঠায় কাজ করায় বার বার প্রধানমন্ত্রীকে হত্যাচেষ্টা করা হয়েছে। তবুও জীবন বাজি রেখে 'আপসহীন নেত্রী' স্মার্ট বাংলাদেশ ও বিশ্বশান্তি প্রতিষ্ঠায় কাজ করে যাচ্ছেন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন