কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

আজ টিভিতে নজরুল নিয়ে যা থাকছে

সমকাল প্রকাশিত: ২৫ মে ২০২৩, ১৩:০২

বিটিভিতে কবিতা আবৃত্তির অনুষ্ঠান ‘ও ভোরের পাখি’ প্রচার হয় সকাল সাড়ে ৯টায়। ঈমাম হোসাইনের প্রযোজনায় এটি উপস্থাপনা করেছেন তামান্না তিথি। আবৃত্তি করেন আশরাফুল আলম, মীর বরকত, রফিকুল ইসলাম, পলি পারভিন, শাকিলা মতিন মৃদুলা, মাসকুর-এ সাত্তার কল্লোল, আসলাম শিশির, সংগীতা চৌধুরী, আহসান উল্লাহ তমাল। ‘আমারে দেবো না ভুলিতে’ থাকছে দুপুর ১টা ৫ মিনিটে। অনুষ্ঠানটিতে গান, কবিতা ও আলোচনার সমন্বয়ে কবিকে তুলে ধরা হয়েছে। ইয়াসমিন মুসতারী, সালাউদ্দিন আহমেদ, শেলু বড়ুয়া, ছন্দা চক্রবর্ত্তী ও ভাস্বর বন্দ্যোপাধ্যায়ের অংশগ্রহণে অনুষ্ঠানটির উপস্থাপনায় রয়েছেন অধ্যাপক মুন্সী আবু সাইফ। প্রযোজনায় মনিরুল হাসান। রাত ৯টায় দেখানো হবে নাটক ‘বনের পাপিয়া’। এ ছাড়া প্রচার হবে সংগীতানুষ্ঠান ‘দোলনচাঁপা’ ও ‘সন্ধ্যামালতী’।



চ্যানেল আইয়ে সকাল ১১টা ৫ মিনিটে প্রচার হয় খ্যাতনামা চিত্রগ্রাহক ও নির্মাতা রফিকুল বারী চৌধুরী নির্মিত গানের বিশেষ অনুষ্ঠান ‘লেটো গানের আসর’। এতে অংশ নেবেন সাদিয়া আফরিন মল্লিক, শাহীন সামাদ এবং খিলখিল কাজী। দুপুর ১টা ৫ মিনিটে প্রচার হবে নজরুলের চলচ্চিত্র থেকে ‘এবং সিনেমার গান’। পরিচালনায় এস  আরমান। অনুষ্ঠানগুলো নিবেদন করেছে রবীন্দ্র সৃজনকলা বিশ্ববিদ্যালয়।



বিকেল ৩টা ৫ মিনিটে রয়েছে নজরুলের গল্প অবলম্বনে নির্মিত চলচ্চিত্র ‘প্রিয়া তুমি সুখী হও’। ইমপ্রেস টেলিফিল্মের এ চলচ্চিত্রটি পরিচালনা করেছেন গীতালি হাসান। অভিনয়ে ফেরদৌস, শায়লা সাবি, সোহেল রানা, সুচরিতা প্রমুখ। রাত ১০টায় প্রচার হবে ফেরদৌস আরার পরিবেশনায় একক সংগীতানুষ্ঠান ‘মোর প্রিয়া হবে’। পরিচালনা করেছেন সোহেল রানা বিদ্যুৎ। রাত ১১টা ৩০ মিনিটে প্রচার হবে অনুষ্ঠান ‘প্রকৃতির আলপনা’। পরিকল্পনা, পরিচালনা ও উপস্থাপনায় মুকিত মজুমদার বাবু।


এনটিভিতে সকাল ৬টা ৫৫ মিনিটে ছিল কবিতালেখ্য ‘প্রেমিক অথবা বিপ্লবী’। প্রযোজনায় আলফ্রেড খোকন। এতে আবৃত্তি করবেন শিমুল মুস্তাফা, মাহিদুল ইসলাম, শারমিন লাকি, মুনিরা ইউসুফ, মাসুদ সেজান। রাত ৯টা ৪০ মিনিটে প্রচার হবে একক নাটক ‘খঞ্জনপুর’। কাজী নজরুল ইসলামের গল্পে এর চিত্রনাট্য করেছেন মোহাম্মদ আলী। পরিচালনায় সাজ্জাদ সনি। অভিনয়ে মনোজ প্রামাণিক, শবনম ফারিয়া, নাজনীন চুমকী, এহসানুর রহমান।


আরটিভিতে বিকেল ৪টায় প্রচার হবে অনুষ্ঠান ‘তবু আমারে দেবো না ভুলিতে’। সুজন আহমেদের গ্রন্থনা ও নির্মাণে এই তথ্যচিত্রটিতে তুলে ধরা হয়েছে কাজী নজরুল ইসলামের শৈশব, শিক্ষাজীবন, সাহিত্যজীবন, ব্রিটিশবিরোধী আন্দোলন, সংগীতজীবনসহ সামগ্রিক জীবনচর্চা। সন্ধ্যা ৭টা ৩০ মিনিটে থাকছে সংগীতানুষ্ঠান ‘এই রাত তোমার আমার’। রাত ৮টায় প্রচার হবে নাটক ‘মেহেরনিগার’। চিত্রনাট্যে শ্রাবণী ফেরদৌস। পরিচালনায় শুভ্র খান। অভিনয়ে নুসরাত ইমরোজ তিশা, মনোজ কুমার প্রমুখ। বাংলাভিশনে বিকেল ৪টা ৪০ মিনিটে প্রচার হবে অনুষ্ঠান ‘কুড়িয়ে তুমি নিও’। এতে অতিথি থাকবেন উচ্চাঙ্গ ও নজরুল সংগীতশিল্পী সালাউদ্দিন আহমেদ।




সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও