কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

‘ময়মনসিংহে ইপিজেড ও নতুন শহরের বাস্তবায়ন প্রত্যাশা করছি’

প্রথম আলো ময়মনসিংহ প্রকাশিত: ২৫ মে ২০২৩, ১১:০৫

অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল আগামী ১ জুন জাতীয় সংসদে আগামী অর্থবছরের বাজেট পেশ করবেন। ২০২৩-২৪ অর্থবছরের বাজেট থেকে স্থানীয়ভাবে কী প্রত্যাশা করা হচ্ছে, তা জানতে ঢাকার বাইরের ব্যবসায়ী নেতাদের অভিমত প্রকাশ করছে প্রথম আলো।


শংকর সাহা ময়মনসিংহ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সহসভাপতি। প্রথম আলোর কাছে জানিয়েছেন আগামী বাজেটে তাঁর প্রত্যাশার কথা।


করোনা মহামারি এবং পরবর্তী সময়ে ইউক্রেন–রাশিয়া যুদ্ধের কারণে বৈশ্বিক অর্থনীতি দুর্বল হয়েছে। বাংলাদেশও এর বাইরে নয়। কাজেই এ অবস্থায় আসন্ন বাজেট কেমন হবে, তা ধারণা করা যাচ্ছে না। তবে এর মধ্যেই এ বাজেটে ময়মনসিংহের সার্বিক উন্নয়নে যেন নজর থাকে, সে আশা করি।


ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলায় একটি রপ্তানি প্রক্রিয়াজাতকরণ অঞ্চল বা ইপিজিড স্থাপন করার প্রক্রিয়া শুরু করা হয়েছে। ময়মনসিংহের সার্বিক উন্নয়নের স্বার্থে এই ইপিজেডের দ্রুত বাস্তবায়ন আমরা দেখতে চাই।


জেলায় ভালুকার পর সাম্প্রতিক সময়ে ত্রিশাল উপজেলায়ও ব্যাপক শিল্পায়ন ঘটেছে। তবে আমরা চাই ময়মনসিংহের মানুষের জন্যও ব্যবসার পরিসর বৃদ্ধি পাক। আরও বৃদ্ধি পাক ক্ষুদ্র ও কুটির শিল্পের সুযোগ। পাশাপাশি ময়মনসিংহের নারী উদ্যোক্তাদের জন্য ব্যবসার সুযোগ ও ব্যাংকঋণের সুবিধা বাড়ানো প্রয়োজন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও