কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

You have reached your daily news limit

Please log in to continue


ঢাবির সূর্যসেন হলের ৪ শিক্ষার্থীকে নির্যাতন, মুচলেকা নিয়ে হল ছাড়া করার অভিযোগ ছাত্রলীগের বিরুদ্ধে

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) মাস্টারদা সূর্যসেন হলের ৫৩২ নং কক্ষের চার শিক্ষার্থীকে হল শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সিয়াম রহমানের নেতৃত্বে বেধড়ক মারধরের অভিযোগ উঠেছে। মারধর করে জোরপূর্বক মুচলেকা নিয়ে ঐ চার শিক্ষার্থীকে হলছাড়া করেছে ছাত্রলীগের নেতা-কর্মীরা। জানা যায়, ছাত্রত্ব শেষ হওয়া এক শিক্ষার্থীকে রুম থেকে বের করে দেওয়াকে কেন্দ্র করে ওই চার শিক্ষার্থীদের মারধর করে ছাত্রলীগের নেতা-কর্মীরা।

মঙ্গলবার বিকেল ৩ টার দিকে কক্ষে ডেকে নিয়ে মারধর, জেরা ও টর্চার শেষে 'মুচলেকা' নিয়ে হল থেকে বের করে দেয় ছাত্রলীগের নেতা-কর্মীরা। সিয়াম রহমান কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেনের ঘনিষ্ঠজন হিসেবে ক্যাম্পাসে পরিচিত। তবে এ বিষয়ে কিছুই জানেন না হল প্রাধ্যক্ষ অধ্যাপক ড. জাকির হোসেন ভূঁইয়া। 

অভিযুক্ত বাকি ছাত্রলীগ নেতারা হলেন — হল শাখা ছাত্রলীগের সহ-সভাপতি হামিদ কারজাই, যুগ্ম সাধারণ সম্পাদক তৌহিদ জামান অভি,আব্দুল আহাদ, আপ্যায়ন সম্পাদক মাজহারুল ইসলাম নীরব ও উপ আইন সম্পাদক মুহাম্মদ তালহা। 

এদিকে ভুক্তভোগীরা হলেন ইসলামিক স্টাডিজ বিভাগের ২০১৬-১৭ সেশনের শিক্ষার্থী আলম বাদশা, একই বিভাগের ২০১৭-১৮ সেশনের শিক্ষার্থী লুৎফুর রহমান, মনোবিজ্ঞান বিভাগের ২০১৮-১৯ সেশনের আল আমীন ও একই সেশনের আরবি বিভাগের শিক্ষার্থী আশিকুর রহমান। তারা সকলেই ৫৩২ নং কক্ষে থাকতেন। মারধর শিকার হওয়া শিক্ষার্থীরা ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে (ঢামেক) থেকে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন বলে জানা যায়।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন