কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

You have reached your daily news limit

Please log in to continue


কার পেছনে কে?

নির্বাচনকে কেন্দ্র করে রাজনৈতিক দলগুলো নড়েচড়ে বসেছে বেশ আগে থেকেই। সব পক্ষই দলীয় এবং জোটগত কর্মকাণ্ডকে জোরদার করার চেষ্টা করছে।

এদিকে বৈশ্বিক প্রতিকূল অর্থনৈতিক পরিস্থিতি মোকাবিলা করতে রীতিমতো লড়াইয়ে নেমেছে সরকার। অতিমারি করোনার বিরুদ্ধে লড়াইয়ে কিছুটা বিজয়ী হলেও ইউক্রেন-রাশিয়া যুদ্ধর জের পোহাতে হচ্ছে বাংলাদেশকে।যে দুর্ভোগ গরিব-ধনি সবদেশকেই কমবেশি পোহাতে হচ্ছে। এমন পরিস্থিতিতে জনজীবন স্বাভাবিক আছে, বলার সুযোগ নেই।

বিশেষ করে দ্রব্যমূল্য মানুষকে পেরেশানে ফেলেছে। সরকার চেষ্টা করছে পরিস্থিতি সামাল দিতে, বিরোধী দল ব্যস্ত প্রতিবাদে-জনজীবনকে স্বাভাবিক করার দাবিতে। জনগণ চিড়েচ্যাপ্টা বাজারে দ্রব্যমূল্য বাড়তি থাকায়। সবদিক থেকে বলা যায়- বাংলাদেশ এই মুহূর্তের আর দশটা দেশের মতোই অস্থিরতায় কাটাচ্ছে।

এমন উদ্বেগ-উৎকণ্ঠাকালে প্রতিটি পদক্ষেপই সতর্কতার সাথে নিতে হয় এবং বিশ্বাস করার কারণ আছে,বাংলাদেশ সেভাবেই এগিয়ে যাচ্ছে। তারপরও কিছু বিষয় অনেকেরই কৌতূহল বাড়িয়ে দিয়েছে-পর্যবেক্ষকদের দৃষ্টি আরও তীক্ষ্ণ করে দিয়েছে। বিশেষ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাম্প্রতিক বক্তব্যগুলো বিশ্লেষণ করার মতো অনেক উপাদানের ভরপুর।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন