কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

You have reached your daily news limit

Please log in to continue


হোয়াটসঅ্যাপের নতুন চ্যাট লক সুবিধাটি আসলে কী

চ্যাট লক নামে নিরাপত্তাসুবিধা চালু করল অনলাইনে ফোনকল করার ও বার্তা পাঠানোর অ্যাপ হোয়াটসঅ্যাপ। হোয়াটসঅ্যাপের চ্যাটে থাকা সংবেদনশীল তথ্য সুরক্ষার জন্য এ লক–সুবিধা ব্যবহার করতে পারবেন ব্যবহারকারী।

ব্যবহারকারীরা পাসওয়ার্ড ব্যবহার করে চ্যাট লক করার সুবিধা পাবেন। ফলে ব্যবহারকারী ছাড়া অন্য কেউ সেই চ্যাটবক্সে প্রবেশ করতে পারবেন না। এমনকি লক করা চ্যাট আলাদা ফোল্ডারেও সুরক্ষিত করে রাখা যাবে। যে চ্যাট লক করা থাকবে, সেই চ্যাটের প্রেরকের নাম ও বার্তা দেখা যাবে। পাসওয়ার্ড ছাড়াও আঙুলের ছাপ ও চেহারা শণাক্ত করে চ্যাট লক করা যাবে। চ্যাট লক করা থাকলে সেসব চ্যাটের নোটিফিকেশনও দেখা যাবে না।

এন্ড টু এন্ড এনক্রিপশন, দুই স্তরের নিরাপত্তাসুবিধা, আঙুলের ছাপ ব্যবহার করায় সুরক্ষার জন্য সুপরিচিত হোয়াটসঅ্যাপ। নতুন চ্যাট লক সুবিধাটি ব্যবহারকারীদের বাড়তি নিরাপত্তাসুবিধা যোগ করবে। এক ব্লগে নতুন এই নিরাপত্তাসুবিধা আনার ঘোষণা দিয়েছে মেটার মালিকানাধীন প্রতিষ্ঠানটি। ব্লগে বলা হয়, ব্যবহারকারীর বার্তা সুরক্ষিত ও ব্যক্তিগত রাখতে আমরা বিভিন্ন উপায় অনুসন্ধানে ঐকান্তিকভাবে কাজ করি। আমরা চ্যাট লক নামে নতুন একটি সুবিধা আনলাম। এ সুবিধাটি আপনার কথোপকথনকে বাড়তি নিরাপত্তাসুবিধা দেবে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন