কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

You have reached your daily news limit

Please log in to continue


বন্ধুর লিংকে ক্লিক করে প্রতারণার শিকার সাংবাদিক

বারবার সতর্ক করেও মানুষকে সচেতন করা যাচ্ছে না। অনলাইন প্রতারকদের ফাঁদে পা দিয়ে নিঃস্ব হচ্ছেন প্রতিদিন। তেমনই একজন রমেশ কুমার রাজা। পেশায় ফ্রিল্যান্স সাংবাদিক। 

সম্প্রতি অনলাইন প্রতারকদের ফাঁদে পা দিয়ে ৪০ হাজার টাকা হারিয়েছেন তিনি। তিনি দাবি করেছেন, তাকে হিপনোটাইজ করে প্রতারকরা টাকা নিয়ে গেছে।

রমেশ রাজা জানান, সম্প্রতি অজ্ঞাত পরিচয় একজন তাকে ফোন করেন। এক মুহূর্তেই তার কথায় হিপনোটাইজ হয়ে যান। ক্রমাগত কথা বলতে থাকেন।

তার দাবি, একটা সময়ে প্রতারকের কণ্ঠস্বর নিজের এক চিকিৎসক বন্ধুর মতো মনে হয়। প্রশ্ন করায় ফোনের অপর প্রান্তের ওই যুবক নিজেকে সেই চিকিৎসক বলেই দাবি করে। প্রতারক বলেন, তিনি কিছু টাকা রমেশকে পাঠাবেন, যেটা সন্ধ্যায় ফেরত নেবেন।

স্বাভাবিকভাবেই তাতে রাজি হয়ে যান রমেশ। প্রথমে প্রতারক তাকে ২ টাকা পাঠায়। প্রতারক জানায়, পেটিএমে একটি মেসেজ গিয়েছে তা চেক করতে। সেটি দেখতে রমেশের পিন নম্বর দিতে হয়। সঙ্গে সঙ্গে তার অ্যাকাউন্ট থেকে ২০ হাজার টাকা উধাও হয়ে যায়। ফোনে বিষয়টা জানাতেই প্রতারক দুঃখপ্রকাশ করে আরও একটি লিংক পাঠায়। সেটি ক্লিক করতেই আরও ২০ হাজার টাকা ভ্যানিশ হয়ে যায় রমেশের অ্যাকাউন্ট থেকে। এরপরই প্রতারক ফোন কেটে দেয়।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন