কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

You have reached your daily news limit

Please log in to continue


‘খারাপের’ বিরুদ্ধে প্রধানমন্ত্রীর কাছে মানুষ কঠোরতাই আশা করে

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে পাঁচটি সিটি করপোরেশনের ভোট নিয়ে রাজনৈতিক মহলে চলছে নানামুখী আলোচনা। এই নগরগুলোতে মেয়র পদে প্রার্থী মনোনয়ন থেকে জাতীয় নির্বাচনের প্রার্থী কেমন হবে সে বিষয়ে ধারণা দিতে চায় আওয়ামী লীগ। পুরোনো মেয়রদের সবাই এবার ক্ষমতাসীন দলের মনোনয়ন পাননি। 

রাজশাহীতে এ এইচ এম খায়রুজ্জামান লিটন ও খুলনায় তালুকদার আবদুল খালেক এবারও দলের পছন্দ। কিন্তু বরিশাল, গাজীপুর ও সিলেটে দিয়েছে নতুন প্রার্থী। এর মধ্যে বড় চমক হিসেবে সিলেটে মনোনয়ন পেয়েছেন আনোয়ারুজ্জামান চৌধুরী, আর বরিশালে আবুল খায়ের আব্দুল্লাহ। আনোয়ারুজ্জামান লন্ডনে থাকেন, তিনি যুক্তরাজ্য আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক। কিন্তু সিলেটের স্থানীয় রাজনীতিতে তিনি খুব পরিচিত নন। 

সিলেট আওয়ামী লীগের গুরুত্বপূর্ণ কয়েকজন নেতা মনোনয়নপ্রার্থী হলেও কেন একজন ‘প্রবাসী’ প্রার্থীকে আওয়ামী লীগের মনোনয়ন বোর্ড বেছে নিল, তা আমরা জানি না। তবে এমন প্রচার আছে, বাইরে থাকলেও তাঁর খুঁটির জোর আছে। জোর যে আছে তার প্রমাণ, তিনি মনোনয়ন পেয়েছেন। এখন দেখার বিষয়, জয়ের জন্য প্রার্থীর চেয়ে ‘নৌকা’ প্রতীক এখনো ভোটারদের কাছে অধিক গুরুত্বপূর্ণ কি না।

আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার ফুফাতো ভাই আবুল হাসানাত আবদুল্লাহর ছেলে বরিশালের বর্তমান মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ এবার মনোনয়ন পাননি। কিন্তু ওই পরিবারের বাইরের কেউও মনোনয়ন পাননি, দল বেছে নিয়েছে তাঁর চাচা আবুল খায়ের আবদুল্লাহ ওরফে খোকন আবদুল্লাহকে। 

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন