কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

You have reached your daily news limit

Please log in to continue


চনপাড়ায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষ, তিনজন গুলিবিদ্ধ

নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার আলোচিত চনপাড়া এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে জয়নাল আবেদিন ও শাহাবুদ্দিন গ্রুপের মধ্যে সংঘর্ষ ও গোলাগুলির ঘটনা ঘটেছে। এতে অন্তত তিন কিশোর-তরুণ গুলিবিদ্ধ হয়েছেন বলে জানিয়েছে পুলিশ। গতকাল মঙ্গলবার দিবাগত রাতে ও আজ বুধবার সকালে চনপাড়া পুনর্বাসনকেন্দ্রের ৪ নম্বর ওয়ার্ড এলাকায় দুই দফায় সংঘর্ষের ঘটনা ঘটে।

গুলিবিদ্ধ ব্যক্তিরা হলেন চনপাড়ার সম্রাট পারভেজ (২১), রোমান (১৮) ও সানি (১৭)। গুলিবিদ্ধ তিনজন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন বলে জানিয়েছেন হাসপাতাল পুলিশ ফাঁড়ির ইনচার্জ বাচ্চু মিয়া। তিনি বলেন, তিনজনেরই পায়ে গুলি লেগেছে। এ ছাড়া স্থানীয় লোকজনের কাছ থেকে আরও চার তরুণ আহত হওয়ার খবর পাওয়া গেছে। তবে পুলিশ তাঁদের বিষয়টি নিশ্চিত করতে পারেনি।

চনপাড়া পুনর্বাসনকেন্দ্রের বাসিন্দা, পুলিশ ও সংঘর্ষে জড়িত দুই পক্ষের সদস্যদের সঙ্গে কথা বলে জানা গেছে, গত বছরের ১৮ নভেম্বর চনপাড়ার সাবেক ইউপি সদস্য বজলুর রহমানকে র‍্যাব গ্রেপ্তার করে। এর পর থেকেই ৩ নম্বর ওয়ার্ডের বাসিন্দা মো. শমসের ও শাহাবুদ্দিন যৌথভাবে ওই এলাকার মাদক ব্যবসার নিয়ন্ত্রণ নেন। এর মধ্যে চলতি বছরের মার্চের শুরুতে বজলুর রহমানের সহযোগী ৬ নম্বর ওয়ার্ড এলাকার জয়নাল আবেদিন হত্যা মামলায় জামিনে মুক্তি পেয়ে কারাগার থেকে বের হয়ে এলাকায় ফিরে আসেন। জয়নাল ফেরার পর ৪ নম্বর ওয়ার্ড এলাকার মাদক ব্যবসার নিয়ন্ত্রক ইয়াসমিন আক্তার তাঁর অনুসারীদের নিয়ে জয়নালের পক্ষ নেন। তখন থেকেই জয়নাল আবেদিন ও শমসের গ্রুপের মধ্যে মাদক ব্যবসার নিয়ন্ত্রণ নিয়ে বিরোধ শুরু।

এর মধ্যে গত ৩১ মার্চ বজলুর রহমানের মৃত্যু হলে কায়েতপাড়া ইউনিয়ন পরিষদের ৯ নম্বর ওয়ার্ডের সদস্যপদে নির্বাচনের জন্য জয়নাল আবেদিন ও মো. শমসের এলাকায় প্রচারণা শুরু করেন। এতে বিরোধ আরও বড় আকার ধারণ করে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন