কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

You have reached your daily news limit

Please log in to continue


ফরিদপুরে ভেঙে পড়ল ৫ কোটি টাকার নির্মাণাধীন ব্রিজ

ফরিদপুর জেলার নগরকান্দা উপজেলার লস্করদিয়া ইউনিয়নের মাঝিকান্দা তালমার খালের ওপর প্রায় পাঁচ কোটি টাকা ব্যয়ে নির্মাণাধীন একটি ব্রিজ হঠাৎ ভেঙে পড়েছে। এছাড়া ব্রিজের পিলারও বেঁকে গেছে।

শনিবার (২৫ মার্চ) নির্মাণাধীন এ ব্রিজটি ভেঙে পড়েছে বলে জানিয়েছেন স্থানীয়রা।

তারা জানান, রাতের আঁধারে নিম্নমানের সামগ্রী দিয়ে তড়িঘড়ি করে কাজ করেছে ঠিকাদারি প্রতিষ্ঠান। এছাড়া নির্মাণ কাজে দেখভালের জন্য ছিল না উপজেলা প্রকৌশলী দফতরের কেউ। এ কারণে ব্রিজটি ভেঙে পড়ছে বলে অভিযোগ রয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় এলাকাবাসীর অভিযোগ, নির্মাণে চরম অনিয়ম হওয়ার কারণে ব্রিজটি ভেঙে পড়েছে। পড়ে তড়িঘড়ি করে ব্রিজটি আবার সংস্কার করছে ঠিকাদারি প্রতিষ্ঠান। ফলে ভবিষ্যতে আবারও এটি ভেঙে পড়তে পারে বলে আশঙ্কা তাদের। এক্ষেত্রে ব্রিজটি ভেঙে নতুন করে সংস্কার করার দাবি জানিয়েছেন তারা।

এ বিষয়ে উপজেলা সহকারী প্রকৌশলী (ব্রিজের দায়িত্বে থাকা এসও) মিরান হোসেন বলেন, ব্রিজটির উচ্চতা বেশি হওয়ার কারণে ধসে পড়েছে। আমরা এত উঁচু ব্রিজের কাজ আগে কখনও করি নাই। ব্রিজ ভেঙে পড়ার আগে ঢাকা থেকে প্রকল্প পরিচালক (পিডি) এসে ব্রিজ পরিদর্শন করেছেন এবং অতি দ্রুত ব্রিজ নির্মাণ করতে নির্দেশনা দিয়েছেন। আমরা ১৫ দিনের মধ্যে ব্রিজের নির্মাণ কাজ শেষ করার চেষ্টা করছি।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন