কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

You have reached your daily news limit

Please log in to continue


জিয়া-কনকের ‘পারাপার’: আক্ষেপের বিরান চরে সতেজ বৃক্ষ (ভিডিও)

প্রকৃতি আর মানুষ যেখানে মিলেমিশে একাকার হয়, ব্যান্ডপ্রেমীরা তাকে ‘জলের গান’ বলে। কথা, সুর, গায়কী কিংবা উপস্থাপনের ঢঙ; সবেতেই নিজস্বতার ছাপ রাখা ব্যান্ড এটি। আর এর অন্যতম কাণ্ডারি, গায়ক ছিলেন কনক আদিত্য। যিনি এখন আত্মিক শান্তির খোঁজে, পৃথিবী দেখার নেশায় ঘুরে বেড়ান দেশ-বিদেশের অদেখা জায়গাগুলোতে।

‘জলের গান’-এর মুগ্ধশ্রোতা যারা, তাদের মনে বিশেষ জায়গা দখল করে আছেন কনক-কণ্ঠ। তার ভরাট কণ্ঠের গায়কী যেন নিমিষেই ভেদ করে হৃদয়ের কঠিন দেয়াল। অথচ সেই শিল্পী গানের উদ্যান একপ্রকার ছেড়ে বেছে নিয়েছেন গন্তব্যহীন পথ। যা শ্রোতা তো বটে, সংগীতাঙ্গনের মানুষদের কাছেও একটা আক্ষেপ হয়ে আছে।

সেই আক্ষেপের বিরান চরে একটি সতেজ বৃক্ষ জন্মালো এবার। যেটার নাম ‘পারাপার’। এটি কনক আদিত্যের কণ্ঠে নতুন গান। লিখেছেন-সুর করেছেন জিয়াউর রহমান। যিনি নন্দিত ব্যান্ড ‘শিরোনামহীন’র প্রাণভোমরা।

চমকপ্রদ ব্যাপার হলো- ‘শিরোনামহীন’র দীর্ঘ ২৭ বছরের পথচলায় এই প্রথম ব্যান্ডের বাইরে কারও জন্য গান করলেন জিয়া। আর এই বিশেষত্ব জুড়ে আছে জিয়া-কনকের বন্ধুত্ব।

সোমবার (২০ মার্চ) অন্তর্জালে উন্মুক্ত করা হয়েছে ‘পারাপার’। যেটার ভিডিওচিত্রে গায়ক কনক আদিত্যের সঙ্গে দেখা দিয়েছেন জিয়াউর রহমান। এছাড়া ‘শিরোনামহীন’র বর্তমান ভোকাল শেখ ইশতিয়াককেও পাওয়া গেলো কয়েক ঝলকে।

‘পারাপার’-এ কান পাতুন এখানে: 

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন