কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

You have reached your daily news limit

Please log in to continue


ভুল করে খেয়ে ফেললেন ১৩ লাখ টাকার চকলেট

দোকান থেকে ক্যাডবেরি ব্র্যান্ডের জনপ্রিয় চকলেট কিনে আনলেন। মোড়ক খুলে দেখলেন, সচরাচর অন্য চকলেটের মতো নয় সেটি। কিছুটা খটকা লাগলেও মুখে চালান করে দিলেন। এরপর জানলেন, এই বিশেষ ‘ক্রিম এগ’ চকলেটের সঙ্গে তোলা নিজের ছবি জমা দিলে পেতেন প্রায় ১৩ লাখ টাকা, তখন অনুভূতিটা কেমন হবে? এমন কাণ্ড ঘটিয়ে এখন হা-হুতাশ করছেন ব্রিটিশ রেডিও উপস্থাপক ও টেলিভিশন ব্যক্তিত্ব রোমান কেম্প।

যুক্তরাজ্যের সংবাদমাধ্যম মেট্রোর প্রতিবেদনে বলা হয়, ‘দ্য ক্যাপিটাল ব্রেকফাস্ট’-এর উপস্থাপক রোমান অর্ধেক সাদা আর অর্ধেক দুধের বিশেষ চকলেটটি হাতে পাওয়ার পর উচ্ছ্বাসের সঙ্গে টুইট করেন। ক্যাপশনে তিনি লেখেন, ‘এটা কী? অর্ধেক সাদা আর অর্ধেক দুধের চকলেট?’

তবে বিশেষ এই ‘ক্রিম এগ’ চিহ্নিত করতে দেরি করেননি তাঁর ভক্তরা। এটা ছিল ক্যাডবেরির ১০ হাজার পাউন্ডের বিশেষ পুরস্কারের চকলেটগুলোর একটি, বাংলাদেশি মুদ্রায় যা ১২ লাখ ৮৯ হাজার টাকার বেশি।

কোম্পানিটির বিশেষ প্রতিযোগিতার অংশ হিসেবে নিয়মিত ক্রিম এগ বাছাইয়ে যুক্তরাজ্যের দোকানগুলোতে ১৪৬টি অর্ধেক সাদা আর অর্ধেক চকলেটের এই ক্রিম এগ লুকানো ছিল। এর মধ্যে ছয়টির জন্য পুরস্কার ছিল ১০ হাজার পাউন্ড আর তিনটির জন্য পাঁচ হাজার পাউন্ড। মোড়কের ভেতরে থাকা টিকিটে চকলেটগুলোর পুরস্কারের অর্থ উল্লেখ করা আছে।

পুরস্কারের অর্থ পেতে হলে প্রমাণ হিসেবে টিকিট এবং বিশেষ চকলেটটি খাওয়ার আগে এর সঙ্গে তোলা বিজয়ীর একটি ছবি ই-মেইলে পাঠানোর নিয়ম আছে। কিন্তু রোমানের ভাষ্য অনুযায়ী, মূল্যমান বোঝার আগেই তিনি চকলেটটি সাবাড় করে ফেলেছেন। আর টুইটারে পোস্ট করা চকলেটের ছবিতে শুধু তাঁর হাত দেখা যাচ্ছে।
টুইটে রোমান লেখেন, ‘আমি ইতিমধ্যে এটি খেয়ে ফেলেছি। আর লোকজন বলছে এর দাম নাকি ১০ হাজার পাউন্ড। এখন আমি কী করতে পারি? সাহায্য চাই।’ কেউ কেউ ভেবেছেন, এই উপস্থাপক হয়তো মজা করছেন, না হয় পণ্যের বিজ্ঞাপন দিচ্ছেন। একজন ভক্ত মন্তব্য করেছেন, ১০ হাজার পাউন্ড খেতে কেমন লাগে? জবাবে রোমান লেখেন, ‘এটা মজা করার বিষয় নয়। এটার স্বাদ অনুশোচনার মতো।’

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন