কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

You have reached your daily news limit

Please log in to continue


পুরাতন ব্রহ্মপুত্র নদ খনন, ৩৩৩ কোটি টাকা ব্যয় অনুমোদন

পুরাতন ব্রহ্মপুত্র নদ ড্রেজিং বা খনন করার সিদ্ধান্ত নিয়েছে সরকার। এ লক্ষ্যে গৃহীত প্রকল্পের চারটি ক্রয় প্রস্তাব অনুমোদন দিয়েছে সরকারি ক্রয়সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি। এ জন্য ব্যয় হবে ৩৩৩ কোটি ২৩ লাখ ৫২ হাজার ৯৯১ টাকা। নৌপরিবহন মন্ত্রণালয়ের অধীন বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) মাধ্যমে এ প্রকল্পের কাজ করা হবে।

বুধবার (১৫ মার্চ) দুপুরে সচিবালয়ে অর্থ মন্ত্রণালয়ের সম্মেলনকক্ষে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের সভাপতিত্বে সরকারি ক্রয়সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠকে এ প্রস্তাবের অনুমোদন দেওয়া হয়।

পরে সভার সিদ্ধান্ত জানান মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব সাঈদ মাহবুব খান। তিনি বলেন, আজকে অর্থনৈতিক বিষয়সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির ষষ্ঠ ও সরকারি ক্রয়সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির দশম সভা অনুষ্ঠিত হয়েছে।

তিনি বলেন, অর্থনৈতিক বিষয়সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির অনুমোদনের জন্য একটি ও ক্রয় কমিটির অনুমোদনের জন্য পাঁচটি প্রস্তাব উপস্থাপন করা হয়। ক্রয় প্রস্তাবনাগুলোর মধ্যে নৌপরিবহন মন্ত্রণালয়ের চারটি এবং গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের একটি প্রস্তাবনা ছিল। ক্রয় কমিটির অনুমোদিত পাঁচটি প্রস্তাবে মোট অর্থের পরিমাণ ৪৪৬ কোটি ৯৬ লাখ ৫২ হাজার ৯৯১ টাকা। মোট অর্থায়নের সম্পূর্ণ অংশই জিওবি থেকে ব্যয় হবে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন