কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

You have reached your daily news limit

Please log in to continue


চুলের যত্নে প্যাক

চুল পড়া, খুশকি থেকে শুরু করে মাথার তালুতে চুলকানির সমস্যা লেগেই থাকে। সেই সঙ্গে গরমে ঘামের কারণে মাথার ত্বকে দুর্গন্ধ ছাড়ে অনেক সময়। সারা গরম জুড়ে চুলে নানা সমস্যা দেখা দেয়। গরমে চুলের সমস্যা থেকে মুক্তি পেতে নিয়মিত শ্যাম্পু আর কন্ডিশনার দিলেই হবে না। চুলের যত্নে ব্যবহার করুন বিশেষ প্যাক। এতে চুল সুন্দর, ঝলমলে দেখাবে। যেমন-

১. দই, অ্যাপেল সিডার ভিনেগার ও মধু দিয়ে প্যাক বানান। একটি পাত্রে দই নিন। তাতে অ্যাপেল সিডার ভিনেগার মিশিয়ে নিন। এবার ভালো করে মধু মিশিয়ে নিন। এখন মিশ্রণটি  চুলের গোড়া থেকে আগা পর্যন্ত লাগান। ২০ মিনিট পর শ্যাম্পু করে নিন। সপ্তাহে অন্তত ২ থেকে ৩ দিন এই প্যাক ব্যবহার করলে উপকার মিলবে।

২. অ্যাভোকাডো ও দুধ দিয়ে প্যাক বানান। অ্যাভোকাডো কেটে বীজ বের করে নিন। এবার অ্যাভোকাডোর ভিতর থেকে কেটে সবুজ অংশ বের করে নিন। এবার তা চটকে নিন। এতে দুধ মেশান। এবার এতে অলিভ অয়েল ও আমন্ড অয়েল মেশান। সম পরিমাণ তেল দিন। ভালো করে মিশিয়ে প্যাক বানান। তা চুলের স্ক্যাল্প থেকে চুলের ডগাতে ভালো করে লাগান। ২০ মিনিট পর শ্যাম্পু করে নিন।সপ্তাহে অন্তত ২ থেকে ৩ দিন এই মিশ্রণ ব্যবহার করলে উপকার মিলবে।

৩. স্ট্রবেরি দিয়ে হেয়ার মাস্ক বানিয়ে নিন। ৩ থেকে ৪ টা স্ট্রবেরি নিন। এবার স্ট্রবেরির সবুজ অংশ কেটে বাদ দিন। এবার তা মিক্সিতে ব্লেন্ড করে নিন। এবার তাতে নারকেল তেল আর আমন্ড তেল মেশান। এবার এতে মধু দিয়ে ভালো করে মিশিয়ে নিন। এখন তা স্ক্যাল্প থেকে চুলের ডগা পর্যন্ত লাগান। অন্তত ২০ মিনিট অপেক্ষা করুন। তারপর শ্যাম্পু করে নিন। সপ্তাহে অন্তত ২ থেকে ৩ দিন এই মিশ্রণ ব্যবহারে উপকার মিলবে।

সপ্তাহে অন্তত ২ থেকে ৩ দিন এসব প্যাক ব্যবহার করুন। এতে চুল ভালো থাকবে,আবার চুলের সমস্যাও দূর হবে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন