কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

এমনও হয়েছে, গল্প শুনে প্রযোজক সরে গেছে

প্রথম আলো প্রকাশিত: ২৫ ফেব্রুয়ারি ২০২৩, ২০:০৬

বছরের শুরুতে মেহজাবীন চৌধুরী ও তৌসিফ মাহবুব অভিনীত ‘কাজলের দিনরাত্রি’ নাটকটি আলোচিত হয়। ভালোবাসা দিবসে তানজিন তিশার সঙ্গে ‘মেময়ার অব লাভ’ নাটকে অভিনয় করেও বেশ সাড়া পাচ্ছেন। নাটকসহ নানা প্রসঙ্গে ‘বিনোদন’–এর সঙ্গে কথা বলেছেন তৌসিফ মাহবুব।


‘মেময়ার অব লাভ’ সামাজিক যোগাযোগমাধ্যমে বেশ সাড়া পাচ্ছে...


তৌসিফ মাহবুব: ভালোবাসা দিবসে আমার চারটি নাটক প্রচারিত হয়েছে। ‘ওয়েডিং কাপল, ‘যত দূরে’, ‘পিকআপ আর্টিস্ট’ ও ‘মেময়ার অব লাভ’। তবে ‘মেময়ার অব লাভ’–এর জন্য বেশি সাড়া পাচ্ছি। ইউটিউবে ভিউও বেশি। প্রচারের আগেই নাটকটি নিয়ে আমার নিজের প্রত্যাশা ছিল। যেমনটি বছরের শুরুর দিকে কাজলের দিনরাত্রি নাটকেও এমন সাড়া পেয়েছিলাম।


এ নাটক দর্শকের আলাদা করে পছন্দ হওয়ার কারণ কী?


তৌসিফ মাহবুব: এটি গতানুগতিক গল্পের নাটক নয়। দুই-আড়াই বছর ধরে এ ধরনের গল্পের নাটক নিয়ে এই একই পরিচালকের (জাহিদ প্রীতম) সঙ্গে কাজ করছি। তাঁর সঙ্গে এর আগে এ ধরনের গল্পের আরও পাঁচটি নাটকে কাজ করেছি। এবারই প্রথম এ ধরনের গল্প দর্শকের পছন্দ হয়েছে। বর্তমান সময়ে এসে ব্যবসা হবে না ভেবে এ ধরনের নাটকে বিনিয়োগ করতে চান না প্রযোজকেরা। এমনও হয়েছে, গল্প শুনে কোনো কোনো প্রযোজক সরে গেছেন। তাঁদের ধারণা, কমেডি বা চটুল গল্প ছাড়া ভিউ হবে না, ব্যবসাও হবে না। কিন্তু আমরা প্রমাণ করেছি, কমেডি বা চটুল ধরনের বাইরে গিয়েও ব্যবসা হতে পারে। নাটকটি আট দিনে প্রায় দশ লাখের কাছাকাছি ভিউ হয়েছে। অনেক দিন ধরেই কাজ করছি, আমি মনে করি, দিন শেষে গল্পই বেছে নেন দর্শকেরা।


ভালোবাসা দিবসে নিজের ছাড়া আর কার নাটক দেখেছেন?


তৌসিফ মাহবুব: অন্য কারও নাটক দেখা হয়নি। তবে চরকিতে ‘উনিশ২০’ ওয়েব ফিল্মটি দেখেছি। আমার প্রিয় পরিচালক, প্রিয় শিল্পীদের কাজ। পরিচালক দারুণভাবে প্রেমের গল্পে বলেছেন। অসাধারণ লেগেছে কাজটি। গল্পে প্রেম–ভালোবাসার একটু অন্য ধরন আছে, যেটা দর্শকের কাছে নতুন মনে হতে পারে। বিশেষ করে বিন্দু আপাকে অনেক দিন পর পর্দায় দেখলাম। তাঁর সঙ্গে আমার কাজ করা হয়নি কিন্তু আমি তাঁর ভক্ত। পর্দায় সেই আগের বিন্দুকেই খুঁজে পেয়েছি।


ওটিটির কারণে নাটকে কি প্রভাব পড়েছে?


তৌসিফ মাহবুব: অবশ্যই পড়েছে। কারণ, ওটিটির কনটেন্টে ভালো গল্প, ভালো বাজেট আছে। পরিকল্পনা করে সময় নিয়ে কাজ হচ্ছে। ফলে দর্শকের আগ্রহ বাড়ছে ওটিটির কনটেন্টে। নাটক, টেলিছবির আবেদন হয়তো শেষ হবে না, কিন্তু আমার মনে হচ্ছে, ইন্ডাস্ট্রি ওটিটির দিকেই এগোচ্ছে। আমার নিজেরও ওটিটির কাজে আগ্রহ আছে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও