কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

You have reached your daily news limit

Please log in to continue


খালেদা জিয়ার রাজনীতি করার ব্যাপারে কোনো শর্ত নেই: আইনমন্ত্রী

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে যে শর্তে সাজা মওকুফ করে কারামুক্তি দেওয়া হয়েছিল, তাতে তার রাজনীতি করার ব্যাপারে কোনো শর্ত নেই বলে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক।

জিয়া অরফানেজ ট্রাস্ট ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতির দুই মামলায় ১৭ বছরের কারাদণ্ড নিয়ে ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি কারাবন্দি হন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। দীর্ঘ ২৫ মাস কারাভোগের পর সরকারের নির্বাহী আদেশে ছয় মাসের জন্য সাজা মওকুফ হয়ে ২০২০ সালের ২৫ মার্চ মুক্তি পান তিনি। বাসায় অবস্থান ও চিকিৎসা নিতে হবে দেশেই- এমন শর্তে তাকে মুক্তি দেওয়া হয়। সাজা মওকুফকালীন তিনি বিদেশে যেতে পারবেন না। 

এখন খালেদা জিয়ার রাজনীতি করা না করা নিয়ে প্রশ্ন উঠেছে। এমন প্রেক্ষাপটে বৃহস্পতিবার ঢাকায় বাংলাদেশ ইনস্টিউট অব ইন্ট্যারন্যাশনাল অ্যান্ড স্ট্র্যাটেজিক স্টাডিজ আয়োজিত এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে আইনমন্ত্রী আনিসুল হক বলেন, নির্বাহী আদেশে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সাময়িক মুক্তির ক্ষেত্রে রাজনীতি করা নিয়ে কোনো শর্ত দেওয়া হয়নি। তবে তার শারীরিক অবস্থা রাজনীতি করার মতো নয়।

মন্ত্রী বলেন, ‘উনি (খালেদা জিয়া) ঢাকাস্থ নিজ বাসায় থেকে চিকিৎসা নেবেন, দেশের বাইরে যেতে পারবেন না। এর বাইরে কোনো শর্ত নাই। আপনারা প্রশ্ন করেছেন- উনি রাজনীতি করতে পারবেন কিনা। আমি সত্য বলি বলেই বলেছি, রাজনীতি করার ব্যাপারে কোনো শর্ত নাই।’

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন