কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

You have reached your daily news limit

Please log in to continue


কোহলির সঙ্গে ব্যক্তিগত লড়াই চান না স্মিথ

বছরের শুরুতেই ‘ব্লকবাস্টার’ টেস্ট সিরিজ। আজ থেকে মুখোমুখি অস্ট্রেলিয়া-ভারত। দুই দেশের দুই গ্রেট সুনীল গাভাস্কার আর অ্যালান বোর্ডারের নামে ‘বোর্ডার-গাভাস্কার টেস্ট সিরিজ’ আসলে ক্রিকেটের ধ্রুপদি সংস্করণে দুই দেশের শ্রেষ্ঠত্ব প্রমাণের লড়াইও।

এবারের সিরিজে ভারতকেই সবাই ফেবারিট বলছেন। এর কারণ, আগের তিনটি সিরিজে ভারতের জয়। ঘরের মাঠে খেলা বলেও ভারতকে এগিয়ে রাখা। এই সিরিজের উত্তাপ টের পাওয়া যাচ্ছে বেশ কয়েক দিন আগে থেকেই। শুরুটা হয়েছে অস্ট্রেলিয়ার তরফ থেকেই। ভারত উইকেটে কারসাজি করে বলে অভিযোগ তুলেছেন বেশ কয়েকজন সাবেক অস্ট্রেলীয় ক্রিকেটার। ভারতের পক্ষ থেকে অস্ট্রেলীয়দের সঙ্গে এ ব্যাপারে লড়ছেন সুনীল গাভাস্কার, রবি শাস্ত্রী, এমনকি শচীন টেন্ডুলকারও।

অস্ট্রেলিয়াও নিজেদের মাটিতে একই কাজ করে—সুনীল গাভাস্কারদের বক্তব্য এমনই। তবে সবকিছু ছাপিয়ে এই সিরিজ দুই দেশের বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের পথে এগিয়ে যাওয়ার মঞ্চও। এই সিরিজে দুই দেশের লড়াইয়ের আড়ালে আছে অন্য এক দ্বৈরথও। সেটি হাল সময়ের দুই সেরা ব্যাটসম্যান বিরাট কোহলি আর স্টিভ স্মিথে ব্যাটের লড়াই। দুই দেশই মুখিয়ে আছে নিজেদের সেরা তারকাদের ব্যাট আলো ছড়াবে সিরিজজুড়ে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন