কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

You have reached your daily news limit

Please log in to continue


অস্ট্রেলিয়ান ওপেনের নতুন রানি সাবালেঙ্কা

চলতি বছরের শুরু থেকেই অপ্রতিরোধ্য টেনিস উপহার দিয়ে যাচ্ছেন তিনি। কিন্তু অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালে প্রথম সেটেই হেরে বসলেন।

তার ওপর এলিনা রিবাকিনার সঙ্গে আগের তিনবারের দেখায় হারের মুখ দেখেছেন প্রত্যেকবার। তবে কী এখানেই থামছে আরিনা সাবালেঙ্কার অজেয় যাত্রা? এমন প্রশ্ন উঁকি দিতে শুরু করে। কিন্তু ঘুরে দাঁড়িয়ে নতুন গল্প লিখেন বেলারুশ কন্যা।

রিবাকিনাকে ৪-৬, ৬-৩, ৬-৪ গেমে হারিয়ে অস্ট্রেলিয়ান ওপেনের নতুন রানি এখন সাবালেঙ্কা। চ্যাম্পিয়ন হওয়ার পর পাঁচ থেকে মেয়েদের র‍্যাংকিংয়ে দুইয়ে উঠে যাবেন তিনি। টেনিসের উন্মুক্ত যুগের পর ২৯ তম খেলোয়াড় হিসেবে জিতলেন অস্ট্রেলিয়ান ওপেনের শিরোপা। সেই শিরোপা হাতে নিয়েই বেশ দৃঢ় আলিঙ্গনে বুঁদ হয়ে ২৪ বছর বয়সি এই বেলারুশ।

এর আগে সাবালেঙ্কার সেরা সাফল্য ছিল গত বছর ইউএস ওপেনের সেমিফাইনাল খেলা। তখন থেকেই নিজেকে বদলে ফেলতে শুরু করেন তিনি। অস্ট্রেলিয়ান ওপেনের গত আসরে চতুর্থ রাউন্ড থেকেই বিদায় নিতে হয়েছিল তাকে। এক বছরের ব্যবধানে সেই তিনিই এবার চুমু আঁকলেন শিরোপায়।

নিজের প্রথম গ্র্যান্ড স্ল্যাম জয়ের পর সাবালেঙ্কা বলেন, 'আমার টিম এই ট্যুরে সবচেয়ে পাগলাটে টিম। গত বছর অনেক হতাশার মধ্য দিয়ে কাটিয়েছি আমরা। প্রচুর পরিশ্রম করেছি এবং এই ট্রফি তোমাদের (টিমের সদস্য) প্রাপ্য। আমার থেকেও তোমাদের অবদান এখানে বেশি। আমার জন্য করা সবকিছুর জন্য ধন্যবাদ। আমি তোমাদের ভালোবাসি। আশা করি আগামী বছর এর থেকেও শক্তিশালী হয়ে ফিরে আসব এবং আপনাদের আরও ভালো টেনিস উপহার দেব। '

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন