কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

You have reached your daily news limit

Please log in to continue


অফিসে যে কাজগুলো করবেন না

প্রত্যেকের উচিত অফিসে প্রফেশনাল আচরণ করা। এর মাধ্যমে সেখানে নিজের স্ট্যাটাস ও সম্মান বজায় থাকে। যদিও বেশিরভাগ মানুষ অফিসে সঠিক আচরণ বজায় রেখে চলার চেষ্টা করে কিন্তু কিছু মানুষ এসব নিয়ে তেমন মাথা ঘামায় না। তাদের নিয়ে কে কী ভাবলো এটাও ভাবে না। অফিসের সাথে তাদের একমাত্র সম্পর্ক হলো মাইনে পাওয়া নিয়ে। কিন্তু এইসব আচরণ অফিসের পরিবেশকে অনেকটা দূষিত করে তোলে। তাই অফিসে নিজেক টক্সিক হিসেবে না তুলে ধরে নিজের স্ট্যাটাস ও সম্মান বজায় রাখতে কিছু কাজ না করা ভালো। চলুন জেনে নেওয়া যাক অফিসে কোন কাজগুলো করবেন না-

রাগ করে বা নাটকীয়ভাবে ফোনে কথা বলবেন না

কর্মক্ষেত্র যেহেতু ব্যক্তিগত জায়গা নয় তাই সেখানে অনেক মানুষ থাকে। তাদের সামনে ফোনে আপনার বন্ধু বা পরিবারের কারো সাথে রাগ করে বা চিৎকার করে কথা বলবেন না। এরকম পরিবেশ তৈরি হতেই পারে কিন্তু তা শান্তভাবে সামলে নিতে হবে। কারণ আপনার এই ব্যক্তিগত বিষয় অফিসের অন্য কেউ না জানাই ভালো।

কাউকে নিয়ে গসিপ করবেন না

কর্মক্ষেত্রে আপনার ম্যানেজার, কলিগ বা অন্য কাউকে নিয়ে গসিপ করা ঠিক নয়। এটি একটি নিচু মানসিকতার পরিচয়। সেইসঙ্গে আপনার সময়েরও যথেষ্ট অপচয় হয়। তাই অন্যকে নিয়ে গসিপ করা থেকে নিজেকে বিরত রাখুন।

অসুস্থ থাকলে

অসুস্থ থাকলে অফিসে যাবেন না। ছুটি নিন। কারণ শরীরের ওপর চাপ সৃষ্টি করা ঠিক নয়। অসুস্থ থেকেও অফিসে আসা মানে এই নয় যে আপনি কাজের প্রতি প্রফেশনাল। বরং এটি ছোঁয়াচে হলে অন্যদের জন্যও বিপদের কারণ হতে পারে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন