কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

যুক্তরাষ্ট্রের তিন রাজ্যে টর্নেডোর আঘাত, নিহত বেড়ে ৯

আরটিভি আমেরিকা / যুক্তরাষ্ট্র প্রকাশিত: ১৪ জানুয়ারি ২০২৩, ১৭:৪৫

মার্কিন যুক্তরাষ্ট্রের দক্ষিণপূর্বাঞ্চলীয় রাজ্য মিসিসিপি, অ্যালাবামা ও জর্জিয়ায় আঘাত হেনেছে টর্নেডো। এতে নিহতের সংখ্যা বেড়ে ৯ জন হয়েছে। আহত হয়েছে অর্ধশতাধিক। হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। খবর রয়টার্সের।


যুক্তরাষ্ট্রে কেন্দ্রীয় আবহাওয়া দপ্তর ন্যাশনাল ওয়েদার সার্ভিসের কর্মকর্তারা জানান, বৃহস্পতিবার মিসিসিপি থেকে অন্তত পাঁচটি টর্নেডো অ্যালাবামা-জর্জিয়া পার হয়ে আটলান্টিকের উপকূলের দিকে গেছে। এসব ঝড়ের মধ্যে একটির গতিবেগ ছিল ঘণ্টায় ২৪১ কিলোমিটার। বাকিগুলোর গতিবেগও ছিল ঘণ্টায় ১৫০ থেকে ২০০ কিলোমিটারের মধ্যে।


ঝড়ের তাণ্ডবে মিসিসিপি, অ্যালাবামা ও জর্জিয়ার বিভিন্ন এলাকায় মৃত্যুসহ ধ্বংস হয়েছে কয়েক হাজার ঘরবাড়ি এবং তিন অঙ্গরাজ্যের কয়েক লাখ মানুষ এখনও বিদ্যুৎবিহীন অবস্থায় আছেন।


এ বিষয়ে জর্জিয়া সীমান্তবর্তী অ্যালাবামার সেলমা জেলার প্রশাসক বুস্টার বারবার রয়টার্সকে জানান, টর্নেডোর আঘাতে জেলার বেশ কিছু এলাকা রীতিমতো ধ্বংসস্তুপে পরিণত হয়েছে। বিভিন্ন এলাকা থেকে এ পর্যন্ত ৫ জনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। ধ্বংসস্তুপের ভেতরে আরও কোনো মৃতদেহ আটকে আছে কিনা নিশ্চিত হতে উদ্ধারকারী বাহিনীর সদস্যরা তৎপরতা চালাচ্ছে।


জর্জিয়া অঙ্গরাজ্যের গভর্নর ব্রায়ান কেম্প জানিয়েছেন, টর্নেডোতে তার অঞ্চলে ২ জনের মৃত্যু হয়েছে। বাকি ২ জন নিহত হয়েছে মিসিসিপি অঙ্গরাজ্যে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও