কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

You have reached your daily news limit

Please log in to continue


কতটা ঝাল পছন্দ? পছন্দই বলে দেবে আপনার ব্যক্তিত্ব

আপনি যদি নিয়মিত কেক, বিস্কুট এবং চকোলেট বা মিষ্টি জিনিসের খোঁজে থাকেন, তাহলে বুঝতে হবে আপনি মিষ্টভাষী। কিন্তু শুধু মিষ্ট নয় ঝালপাগল মানুষও প্রচুর আছে। তাহলে ঝাল যাঁরা পছন্দ করেন তাঁরা কি মিষ্টভাষী নন? কী বলছে নতুন গবেষণা চলুন জেনে আসি।  

যুক্তরাষ্ট্রের ওয়ানপোল নামের একটি গবেষণাপ্রতিষ্ঠান ফ্র্যাঙ্কস রেডহট নামের প্রক্রিয়াজাত খাদ্য প্রস্তুতকারী প্রতিষ্ঠানের হয়ে একটি নতুন গবেষণা করেছে।

নতুন এই গবেষণায় জানা যায়, এমন একাংশ মানুষ আছে যারা তাদের খাবারে অতিরিক্ত মসলা পছন্দ করে আর এই অভ্যাস মানুষের ব্যক্তিত্বও প্রকাশ করে।

গবেষণায় ২০০০ আমেরিকানের ওপর জরিপ চালানো হয়। জরিপে তারা খুঁজে বের করার চেষ্টা করেছে, মসলা পছন্দ করে এমন মানুষের ব্যক্তিত্ব-বৈশিষ্ট্য কেমন? এই গবেষণার ফলাফলে জানা যায়, ৭৬ শতাংশ মানুষ ঝাল খাবার পছন্দ করেছে এবং তারা সব সময় নতুন কিছু করতে ভালোবাসে। ৬৬ শতাংশ মানুষ অল্প ঝাল খাবার পছন্দ করেছে এবং তারা সামগ্রিকভাবে তাদের জীবন নিয়ে বেশি সন্তুষ্ট।

ঝাল পছন্দ করে এমন মানুষের তালিকায়, ৫৪ শতাংশ নিজেদেরকে সৃজনশীল বলে মনে করে, ৫১ শতাংশ মানুষ নিজেদের আত্মবিশ্বাসী বলেছে এবং ৪৪ শতাংশ মানুষ বলেছে তারা দুঃসাহসী।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন