কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

You have reached your daily news limit

Please log in to continue


ফার্মগেইটে শিক্ষার্থীদের জিম্মি করে ‘গলা কাটা’ হোস্টেল ব্যবসা

সুমাইয়া মামুন যখন এইচএসসি পরীক্ষা দিচ্ছে, তার বাবা-মা নভেম্বরের শুরুতে গোপালগঞ্জ থেকে ঢাকায় এসেছিলেন মেয়ের জন্য একটি হোস্টেলের খোঁজ করতে, যেখানে থেকে সে আগামী কয়েক মাস বিশ্ববিদ্যালয়ের কোচিং করতে পারবে। 

দুর্ভাগ্যবশত, ফার্মগেইট এলাকার বিভিন্ন হোস্টেলে ঘুরেও অতিরিক্ত ভাড়া আর ‘কঠিন সব শর্তে’র কারণে সুমাইয়ার জন্য কোনো সিট রিজার্ভ করতে পারেননি তারা।

সুমাইয়ার মা ঝর্না মামুন জানালেন, একটি রুম নয়, শুধু একটি সিটের জন্য তাদের কাছে ৮ থেকে ১৩ হাজার টাকা ভাড়া চাওয়া হয়েছে। 

তিনি বলেন, “জানুয়ারি থেকে সুমাইয়ার ঢাকায় থাকার পরিকল্পনা, অথচ তারা ডিসেম্বর মাসের ভাড়াও চাইছে। তার ওপর সার্ভিস চার্জ হিসেবে আরও ৮ থেকে ১০ হাজার টাকা চাওয়া হচ্ছে। আমি কেন এত টাকা দিয়ে এখানে থাকতে যাব? এই টাকা দিয়ে তো আমি পুরো একটা অ্যাপার্টমেন্ট ভাড়া নিতে পারি।”

ঝর্না মামুন জানালেন, তার মেয়ে বর্তমানে উত্তরায় তার খালার সঙ্গে থাকছে। তারা ফার্মগেইট এলাকার কোনো হোস্টেল খুঁজছিলেন, যাতে উত্তরা থেকে প্রতিদিন ফার্মগেইট আসা-যাওয়ার ঝক্কি আর খরচটা এড়ানো যায়।

“কিন্তু আমরা এখন আর চাচ্ছি না মেয়ে কোনো হোস্টেলে থাকুক। বরং আমরা এই এলাকায় একটা অ্যাপার্টমেন্ট ভাড়া নেব, যেখানে সে তার আরেক বন্ধুর সাথে থাকবে। ওদের সঙ্গে এই কয়েক মাসের জন্য আমার বোনও এসে থাকবে।”

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন