কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

You have reached your daily news limit

Please log in to continue


রংপুর জেলা আ.লীগের সভাপতিকে অব্যাহতি, সভাপতি বললেন, ‘এখতিয়ার নেই’

রংপুর জেলা আওয়ামী লীগের সভাপতি মমতাজ উদ্দিন আহমেদকে সাময়িক অব্যাহতি দেওয়া হয়েছে। গতকাল শনিবার বিকেলে জেলা আওয়ামী লীগের কার্যালয়ে অনুষ্ঠিত সাধারণ সভায় সর্বসম্মতিক্রমে সভাপতি মমতাজ উদ্দিনকে দলীয় পদ থেকে অব্যাহতি দেওয়া হয়।

সভায় মমতাজ উদ্দিন উপস্থিত না থাকলেও জেলা কমিটির অধিকাংশ সদস্য উপস্থিত ছিলেন। তবে এমন সিদ্ধান্তকে অবৈধ বলে দাবি করেছেন মমতাজ উদ্দিন আহমেদ। তিনি প্রথম আলোকে বলেন, সভাপতিকে না জানিয়ে কাউকে অব্যাহতি দেওয়ার এখতিয়ার এই সভার নেই।

আজ রোববার সকালে জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোতাহার হোসন মণ্ডল প্রথম আলোকে জানান, জেলা আওয়ামী লীগের সভাপতির পদ থেকে তাঁকে সাময়িকভাবে অব্যাহতি দেওয়া এবং ১৫ দিনের মধ্যে কারণ দর্শানোর নোটিশ দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

জেলা আওয়ামী লীগের নেতারা জানান, সম্প্রতি জেলা আওয়ামী লীগের ৫৩ জন নেতা সভাপতি ও সাধারণ সম্পাদক বরাবর একটি চিঠি দেন। সেই চিঠিতে সভাপতি মমতাজ উদ্দিনের বিরুদ্ধে বেশ কিছু অভিযোগও তুলে ধরা হয়। অভিযোগগুলোর মধ্যে ছিল, এক বছরের অধিক সময় ধরে সভা আহ্বান না করা, জেলা পরিষদ নির্বাচনে দলীয় প্রার্থীর বিরুদ্ধে অবস্থান নেওয়া, দলীয় সভা-সমাবেশ ও কর্মসূচিতে অংশগ্রহণ না করাসহ আরও কয়েকটি অভিযোগ।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন