কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

You have reached your daily news limit

Please log in to continue


যে কারণে পুরুষেরা ঘনিষ্ঠ হওয়ার পরও দূরে চলে যায়

অবাস্তব প্রত্যাশা থেকে শুরু করে সবকিছুতে খবরদারি এরকম আরও অনেক কারণ আছে, যার জন্য পুরুষেরা প্রতিশ্রুতি দিয়েও দূরে চলে যায়। কেন ঘনিষ্ঠ হওয়ার পরেও তারা নিজেকে ‍গুটিয়ে নেয় সেটি চিন্তার বিষয় বটে। যদি আপনার সঙ্গেও এমনটি ঘটে থাকে, যদি আপনার প্রিয় পুরুষ কাছাকাছি এসেও দূরে চলে গিয়ে থাকে তবে দেখে নিন সেজন্য এই কারণগুলো দায়ী কি না-

প্রতিশ্রুতির ভয়

বেশিরভাগ পুরষের ক্ষেত্রে ঘনিষ্ঠ হওয়ার পরও দূরে সরে যাওয়ার এটি একটি বড় কারণ। তারা সারা জীবনের জন্য কারও কাছে দায়বদ্ধ হওয়ার বিষয়টিকে অকারণেই ভয় পায়। তাই যখনই দেখে যে সম্পর্কটি সিরিয়াস হয়ে উঠছে, তখনই বাঁধা পড়ার ভয় পায়। যে কারণে কাছাকাছি এসেও ফের উল্টোদিকে ছুটে পালায়।

নিজেকে নিরাপদ রাখার জন্য

অধিকাংশ পুরুষ মনে করে তাদের আবেগ প্রকাশ হয়ে গেলে সেটি হয়তো তাদের দুর্বল হিসেবে তুলে ধরতে পারে। হয়তো পুরুষালি ‘ইগো’ ধরে রাখা সম্ভব হবে না। তারা নিজেকে অনিরাপদ ভাবতে শুরু করে এবং সেইসঙ্গে ভয় পায় প্রত্যাখ্যানেও। তাই এমনটাও হতে পারে যে তারা নিজেকে নিরাপদে রাখার জন্যই দূরে চলে যায়।

পরিবর্তন পছন্দ করে না বলে

মেয়েরা যত দ্রুত পরিবর্তনের সঙ্গে মানিয়ে নিতে পারে, পুরুষেরা তা পারে না। বেশিরভাগ পুরুষই তাই পরিবর্তনের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে চায়। তারা তাদের বর্তমান অবস্থাকেই বেশি পছন্দ করে। তাই পরিবর্তনের প্রসঙ্গ এলে, বিশেষ করে প্রতিশ্রুতিবদ্ধ হওয়া বা বিয়ের মতো সিদ্ধান্ত নেওয়ার ক্ষেত্রে তারা দ্রুতই সম্মতি জানাতে পারে না। অধিকাংশ সময় এড়িয়ে চলতে চায়। 

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন