কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

You have reached your daily news limit

Please log in to continue


হেঁশেলের যেসব উপকরণ দিয়ে ত্বকের যত্ন নেন অদিতি

কান চলচ্চিত্র উৎসবের লাল গালিচায় সব‍্যসাচীর শাড়ি পরে কিংবা বড় পর্দার কোনো চরিত্রে—সব জায়গায়ই সমানভাবে নজর কাড়েন অদিতি রাও হায়দারি। অদিতির অভিনয়গুণে মুগ্ধ সবাই। তবে শুধু অভিনয় নয়, অভিনেত্রীর সাজও নজরকাড়া। আর তার ত্বকের জেল্লা সত্যিই ঈর্ষণীয়। বাজার থেকে কেনা প্রসাধনী নয়, অদিতি সম্পূর্ণভাবে ঘরোয়া উপকরণ দিয়ে রূপচর্চা করতে ভালোবাসেন।  

হেঁশেলের চেনা কিছু উপকরণ দিয়েই ত্বকের যত্ন নেন এই অভিনেত্রী।

♦ বেসন

ত্বক ভালো রাখতে অদিতির প্রথম পছন্দ বেসন। জিঙ্ক-সমৃদ্ধ এই উপকরণ ভেতর থেকে ত্বক পরিষ্কার করে তোলে। এ ছাড়া ব‍্যাকটেরিয়া সংক্রমণের সঙ্গে লড়তেও বেসন দারুণ উপকারী।

♦ ময়দা

ত্বকের পরিচর্যায় বাজারের প্রসাধনীর সঙ্গে সমান তালে পাল্লা দেয় ময়দা। অদিতিও তাই ত্বক ভালো রাখতে ভরসা রাখেন এই উপকরণটির ওপর। ময়দায় রয়েছে অ‍্যামিনোবেনজয়িক এসিড, যা ক্ষতিকর সূর্যরশ্মি থেকে ত্বককে রক্ষা করে। এর অ‍্যান্টিঅক্সিড‍্যান্ট গুণ ব্রণ সারানোর পাশাপাশি ত্বকের উন্মুক্ত ছিদ্র বন্ধ করে দেয়।

♦ দুধ

শরীরের যত্ন নেওয়ার পাশাপাশি দুধ ভালো রাখে ত্বকও। ল‍্যাকটিক এসিডযুক্ত দুধ টোনার হিসেবে ব‍্যবহার করেন অভিনেত্রী। ত্বকের নানাবিধ প্রদাহ কমাতেও দুধের ভূমিকা অকল্পনীয়।

♦ দই

দুধের মতো দইও ত্বকের যত্ন নিতে পারদর্শী। ত্বক টানটান রাখতে অদিতির প্রতিদিনের রূপচর্চায় থাকে দই। এতে থাকা ভিটামিন 'ডি' বলিরেখা প্রতিরোধে সাহায‍্য করে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন