কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

You have reached your daily news limit

Please log in to continue


গণছাঁটাইয়ের জন্য নিজেকে দায়ী মনে করেন জাকারবার্গ

গণহারে কর্মী ছাঁটাই করেছে ফেসবুকের প্যারেন্ট কোম্পানি মেটা। গতকাল স্থানীয় সময় সকাল ৬টায় কর্মী ছাঁটাই শুরু করে প্রতিষ্ঠানটি। পরে ছাঁটাইকৃত কর্মীদের নাম প্রকাশ করা হয়। এর আগে মঙ্গলবার এক বৈঠকে মেটার প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মার্ক জাকারবার্গ কয়েকশ নির্বাহীকে কর্মী ছাঁটাইয়ের বিষয়টি নিশ্চিত করেন।

সম্প্রতি এক ব্লগ পোস্টে জাকারবার্গ বলেন, আজ আমি মেটার ইতিহাসে সবচেয়ে কঠিন পরিবর্তনের ঘোষণা দিতে যাচ্ছি। আমি সিদ্ধান্ত নিয়েছি আমাদের টিমের আকার ১৩ শতাংশ কমিয়ে নেয়ার এবং আমাদের মেধাবী কর্মীদের মধ্যে ১১ হাজারের বেশিজনকে চাকরি থেকে চলে যেতে হবে। কোম্পানিকে আরো কার্যকর করতে আমাদের এ পদক্ষেপ নিতে হচ্ছে।

২০০৪ সালে ফেসবুক প্রতিষ্ঠার পর এটিই কোম্পানিটির সবচেয়ে বড় কর্মী ছাঁটাই। ডিজিটাল বিজ্ঞাপন আয়ের পতন এবং ভার্চুয়াল রিয়েলিটি প্রকল্প মেটাভার্সে বিনিয়োগে আশানুরূপ সাড়া না পাওয়ায় কোম্পানিটির আয় কমেছে উল্লেখযোগ্য মাত্রায়।

এর আগে ওয়াল স্ট্রিট জার্নালে প্রকাশিত এক প্রতিবেদনে বলা হয়, আসন্ন কর্মী ছাঁটাইয়ের ফলে কয়েক হাজার কর্মী ভুক্তভোগী হবেন বলে আশঙ্কা করা হচ্ছে এবং সংখ্যার দিক দিয়ে এটিই সম্ভবত চলতি বছরে সবচেয়ে বড় কর্মী ছাঁটাইয়ের রেকর্ড।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন