কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

You have reached your daily news limit

Please log in to continue


বহুদিন পর মৌসুমী, বললেন সিনেমার বাঁকবদল হয়েছে

অনেক দিন পর আবার বড় পর্দায় দেখা মিলতে যাচ্ছে নন্দিত অভিনেত্রী মৌসুমীর। ১১ নভেম্বর মুক্তি পাচ্ছে তাঁর অভিনীত ছবি 'দেশান্তর'। কবি নির্মলেন্দু গুণের উপন্যাস অবলম্বনে ছবিটি নির্মাণ করেছেন আশুতোষ সুজন।

এতে মৌসুমীর পাশাপাশি বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন- আহমেদ রুবেল, মামুনুর রশীদ, শুভাশীষ ভৌমিক, মোমেনা চৌধুরী, ইয়াশ রোহান, টাপুর প্রমুখ। এরই মধ্যে ছবিটি সেন্সর ছাড়পত্র পেয়েছে।

এ ছবির মাধ্যমে বড় পর্দায় ফেরা নিয়ে মৌসুমী বলেন, ''সময়ের সঙ্গে পাল্লা দিয়ে আমাদের সিনেমার বাঁকবদল হয়েছে। তাই বিরতি ভেঙে অভিনয়ে ফেরার জন্য যে ধরনের গল্প ও চরিত্র খুঁজছিলাম, তা পেয়েছি 'দেশান্তর' ছবিতে। তাই আনন্দ নিয়েই এ ছবিতে কাজ করেছি।

'' তিনি আরও বলেন, 'দেশান্তর' দেশভাগ আর মানবিক প্রেমের গল্প নিয়ে নির্মিত। আমরা এর আগে বিভিন্ন ছবিতে দেখেছি, দেশে কোনো বড় ধরনের সহিংসতার পর একটি সম্প্রদায়কে অন্য ভূখণ্ডে চলে যেতে। কিন্তু সবাই তো দেশ ছেড়ে যাননি। কেউ কেউ অন্য সম্প্রদায়ের সঙ্গে থেকে গেছেন।

সহিংসতার পর দেশে থেকে যাওয়া সেইসব মানুষের গল্পই বলা হয়েছে 'দেশান্তর' ছবিতে। পরিচালক আশুতোষ সুজন উপস্থাপনায় মুনশিয়ানার ছাপ রেখেছেন। ছবি দেখার পর দর্শকও সে কথা স্বীকার করবেন বলে আমার বিশ্বাস।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন