কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

You have reached your daily news limit

Please log in to continue


অফিস সময় আপাতত পরিবর্তন হচ্ছে না

অফিস সময়ে কোনও পরিবর্তন আনা হচ্ছে না। বর্তমানে সকাল ৮টা থেকে বেলা ৩টা পর্যন্ত চলমান দেশের সব সরকারি ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানের অফিস সময় আপাতত এভাবেই চলবে। কোনও পরিবর্তন করা হচ্ছে না। তবে ভবিষ্যতে অফিস সময়সূচিতে কোনও পরিবর্তন আনা হলে তা প্রধানমন্ত্রীর পরামর্শেই করা হবে বলে জানিয়েছে মন্ত্রিপরিষদ বিভাগ সূত্র।

জানা গেছে, অফিস সময় বৈশ্বিক পরিস্থিতির কারণে গত আগস্ট মাসের শেষ সপ্তাহে বিদ্যুৎ এবং জ্বালানি সাশ্রয়ে অফিসের কর্মঘণ্টা কমানোর সিদ্ধান্ত নেয় সরকার। একইসঙ্গে দিনের আলো ব্যবহারের প্রতি বেশি নজর দেওয়া হয়। এ জন্য অফিস সময় সকালে একঘণ্টা এগিয়ে ৯টার পরিবর্তে ৮টা থেকে শুরু করে দিনের শেষের ২ ঘণ্টা কমিয়ে বিকাল ৩টা পর্যন্ত নির্ধারণ করে সরকার। একই কারণে রাত ৮টার পর দোকানপাট, শপিং মল বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়।


তবে সম্প্রতি সচিবালয়ে কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে বিদ্যমান অফিস সময়সূচি পরিবর্তনের গুঞ্জন ওঠে। বলাবলি হচ্ছিল, পর্যায়ক্রমে দিন ছোট হয়ে আসার পরিপ্রেক্ষিতে সরকারি অফিসসূচি একঘণ্টা বাড়ানো হতে পারে। এর ফলে সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত অফিস করতে হতে পারে সরকারি ও স্বায়ত্তশাসিত কর্মকর্তা-কর্মচারীদের। তবে বিষয়টি অস্বীকার করেছেন সংশ্লিষ্টরা।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন