কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

You have reached your daily news limit

Please log in to continue


মরিয়ম মান্নানের কান্না এবং রাখাল বালকের গল্প

নিখোঁজ মাকে খুঁজে পেতে খুলনার তরুণী মরিয়ম মান্নানের কান্না-আহাজারি প্রায় একমাস ধরে আবেগের জোয়ার এনেছিল সামাজিক যোগাযোগ মাধ্যমে। সেই জোয়ারের প্রভাবে প্লাবিত হয়েছিল গণমাধ্যমের কিছু অংশও। মাকে খুঁজে পেতে এক কন্যার কান্না এবং সেই কান্নায় বিপুল সংখ্যক মানুষের আপ্লুত হওয়া অস্বাভাবিক কিছু নয়।

বরং খুলনার একজন সাধারণ তরুণীর আবেগ গোটা দেশে ছড়িয়ে যাওয়াটা আমাদের মানবিকতারই প্রমাণ দেয়। আর বাংলাদেশে কারও গুম হয়ে যাওয়াটা এখন সাধারণ ঘটনায় পরিণত হয়েছে। বরং মায়ের খোঁজ পেতে এক কন্যার দিনের পর দিন চেষ্টা, থানা-পুলিশ-সংবাদ সম্মেলন-মানববন্ধন-ফেসবুকে ঝড় সবই মানবতাকেই ঊর্ধ্বে তুলে ধরেছে।

এর আগে সাংবাদিক শফিকুল ইসলাম কাজলের হারিয়ে যাওয়ার পর বাবাকে ফিরে পেতে তার ছেলের সংগ্রামও আমাদের সাহসী করেছে। এবার যখন মাকে ফিরে পেতে এক কন্যা মাঠে নামলেন, আমাদের সাহস আরও বাড়লো।

সামাজিক যোগাযোগ মাধ্যম এবং গণমাধ্যমে তোলপাড়ে প্রবল চাপ সৃষ্টি হয় প্রশাসনের ওপর। রহিমা বেগমের পরিবারের পক্ষ থেকে জমি সংক্রান্ত ঝামেলার কথাও প্রচার করা হয়। নিখোঁজ নারী রহিমা বেগমের আরেক কন্যা আদুরীর মামলায় পুলিশ ছয়জনকে গ্রেপ্তারও করে। তারা এখন কারাগারে। কিন্তু পুলিশ কিছুতেই রহিমা বেগমের খোঁজ পাচ্ছিল না। শেষ পর্যন্ত মামলার তদন্তের দায়িত্ব পায় পিবিআই।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন