কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

You have reached your daily news limit

Please log in to continue


কংগ্রেসের প্রেসিডেন্ট নির্বাচন নিয়ে নতুন টুইস্ট, লড়তে পারেন দিগ্বিজয় সিং

কংগ্রেসের দলীয় প্রধান নির্বাচন নিয়ে ক্রমেই রাজনীতি ঘনীভূত হচ্ছে। প্রবীণ কংগ্রেস নেতা ও রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলট এবং আরেক প্রবীণ নেতা শশী থারুরের লড়াইয়ের বিষয়টি অনেকটাই স্পষ্ট। এরই মধ্যে নতুন চমক হাজির করেছেন কংগ্রেসের সাবেক সাধারণ সম্পাদক ও মধ্য প্রদেশের মুখ্যমন্ত্রী দিগ্বিজয় সিং। কংগ্রেসের সর্বোচ্চ পদের জন্য লড়াইয়ের ইঙ্গিত দিয়েছেন তিনিও।


কংগ্রেস দলীয় পদে ‘এক ব্যক্তি এক পদ’ নীতি গ্রহণ করায় রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলট যদি দলীয় প্রধান হন তবে তাঁকে রাজস্থানের মুখ্যমন্ত্রিত্ব ছাড়তে হবে। সে ক্ষেত্রে অশোক গেহলটের প্রতিদ্বন্দ্বী শচীন পাইলট আসতে পারেন রাজস্থানের মুখ্যমন্ত্রীর পদে। এই বিষয়টিকেই সামনে এনেছেন দিগ্বিজয় সিং।

কয়েক মাস আগ অনুষ্ঠিত উদয়পুর চিন্তনশিবিরে গৃহীত সিদ্ধান্ত অনুসারে কোনো ব্যক্তি একই সঙ্গে দলীয় এবং রাষ্ট্রীয় কোনো পদে থাকতে পারবেন না। এই বিষয়ে মধ্য প্রদেশের মুখ্যমন্ত্রী দিগ্বিজয় সিং এনডিটিভিকে দেওয়া এক সাক্ষাৎকারে বলেন, ‘অবশ্যই তাঁকে পদত্যাগ করতে হবে।’


এনডিটিভির পক্ষ থেকে তাঁকে কংগ্রেসের প্রেসিডেন্ট পদে শশী থারুর নাকি অশোক গেহলট কাকে দেখতে চান প্রশ্ন করা হলে তিনি বলেন, ‘দেখা যাক। আমি তো নিজেকেও এই পদে লড়তে পারি। আপনারা আমাকে কেন বিবেচনা করছেন না?’ এ সময় তিনি জোর দিয়ে বলেন, বিগত ২০ বছরের মধ্যে প্রথমবারের মতো অনুষ্ঠিত হতে যাওয়া কংগ্রেসের প্রেসিডেন্ট নির্বাচনে তৃতীয় প্রতিদ্বন্দ্বী হতে পারেন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন