কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

You have reached your daily news limit

Please log in to continue


পর্যটন ভিসায় গিয়ে ইসলাম প্রচার, আসামে গ্রেপ্তার ১৭ বাংলাদেশি

পর্যটন ভিসায় ভারতের পূর্বাঞ্চলীয় রাজ্য আসামে গিয়ে ইসলাম ধর্মের প্রচার-প্রচারণা চালানোর অভিযোগে ১৭ বাংলাদেশিকে গ্রেপ্তার করেছে পুলিশ। রোববার আসাম পুলিশের ডিরেক্টর জেনারেল (ডিজি) ভাস্করজ্যোতি মহন্ত সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেছেন।

নিজ কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে আসাম পুলিশের এই জ্যেষ্ঠ কর্মকর্তা সাংবাদিকদের জানান, শনিবার রাজ্যের বিশ্বনাথ জেলার বাঘমারি এলাকা থেকে গ্রেপ্তার করা হয় এই ১৭ জনকে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা গেছে, এই দলের সদস্যদের মধ্যে একজন মৌলভি (ধর্মীয় বক্তা) ও বাকি ১৬ জন তার  শিষ্য।


ভিসার শর্ত ভাঙ্গার অভিযোগে গ্রেপ্তার করা হয়েছে তাদের। গ্রেপ্তারদের মধ্যে আট জন পুলিশি হেফাজতে রয়েছেন। বাকিরা বিচারবিভাগীয় হেফাজতে রয়েছেন।

সংবাদ সম্মেলনে ভাস্করজ্যোতি বলেন, ‘এই বাংলাদেশিরা প্রথমে পশ্চিমবঙ্গের কোচবিহার জেলায় এসেছিলেন। তারপর ১৩ সেপ্টেম্বর তারা কোচবিহার থেকে বাসে চেপে বিশ্বনাথ জেলায় পৌঁছান।’

‘গত শুক্রবার বাঘমারি এলাকায় একটি ধর্মীয় সভার আয়োজন করেন তারা। বিষয়টি জানতে পেরে সক্রিয় হয় পুলিশ। তদন্তে নেমে আমরা জানতে পারি, পর্যটন ভিসা নিয়ে ভারতে এলেও ওই ১৭ জন বাঘমারিতে বেড়ানোর জন্য আসেননি।’

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন