কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

You have reached your daily news limit

Please log in to continue


ওপেনার বাবরকে নিয়ে এত কথা কেন, প্রশ্ন সালমান বাটের

ওপেনার হিসেবে ৫০ ইনিংসে ২০ ফিফটি, ১ সেঞ্চুরি। গড় প্রায় ৪৩, টি-টোয়েন্টি ক্রিকেটে যেটা সবচেয়ে বেশি প্রয়োজন, সেই স্ট্রাইকরেট ১৩২.৭১। বাবর আজম ওপেনিং ছাড়া ব্যাটিং করেছেন তিন, চার ও পাঁচ নম্বরে। ব্যাটিংক্রমের অন্য সব জায়গার চেয়ে ওপেনিংয়েই বাবরের গড় ও স্ট্রাইক রেট বেশি। এরপরও ওপেনার বাবরকে নিয়ে সমালোচনার শেষ নেই। যে সমালোচনার বেশির ভাগই ধেয়ে আসে পাকিস্তানের সাবেক ক্রিকেটারদের কাছ থেকে।

টি-টোয়েন্টিতে বাবর আজমকে ওপেনিং থেকে সরানোর কথা অনেক দিন ধরেই বলে আসছেন শোয়েব আখতার। এবার ভারতের কাছে এশিয়া কাপের ম্যাচে হারার পর সে কথা আবারও বলেছিলেন। সুপার ফোরে ভারতের মুখোমুখি হওয়ার আগে শোয়েবের কথাতেই সায় দিয়েছেন মোহাম্মদ হাফিজও। শোয়েবের মতো তিনিও বাবরকে তিন নম্বরে খেলার পরামর্শ দিয়েছেন। হাফিজ বাবরকে ওপেনিং পজিশন থেকে সরে গিয়ে সাহসের পরিচয় দিতেও বলেছেন। বাবরের ব্যাটিংক্রম নিয়ে এত কথা অবশ্য পছন্দ হচ্ছে না পাকিস্তানের সাবেক অধিনায়ক সালমান বাটের।

পাকিস্তানের হয়ে ২৪ টি-টোয়েন্টি খেলা সালমান মনে করেন, সব সময় ওপেনিং পজিশন নিয়ে একটু বেশিই কাটাছেঁড়া হয়, ‘আমি যখন খেলতাম, তখন মিডল অর্ডার পরিবর্তন করা হতো না, শুধু ওপেনিং পজিশনেই পরিবর্তন আসত। আমার খেলা ৭৮ ওয়ানডেতে মনে হয় ১৫ জনের সঙ্গে ওপেন করেছি। ওপেনিং ব্যাট করা সবচেয়ে কঠিন, অথচ সেই জায়গাটাই সবাই পরিবর্তন করতে চাচ্ছে। কেউ তো মিডল অর্ডার নিয়ে কথা বলে না। গত তিন বছরে মিডল অর্ডার আমাদের কয়টা ম্যাচ জিতিয়েছে।’

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন