কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

You have reached your daily news limit

Please log in to continue


মিয়ানমারে সামরিক বাহিনীর হামলায় নিহত ৩

গত বছরের ১ ফেব্রুয়ারির পর থেকে মিয়ানমারে একবারের জন্যও স্বস্তির নিশ্বাস ফেলতে পারেননি সাধারণ নাগরিকেরা। কিছুদিন পরপরই ঘটছে হামলার ঘটনা। এবার দেশটির রাখাইন অঞ্চলে সামরিক বাহিনীর কামানের গোলায় মারা গেছেন ৩ বেসামরিক নাগরিক। আহত হয়েছেন বেশ কয়েকজন। স্থানীয় সময় সোমবার স্থানীয় সংবাদমাধ্যম ইরাবতীর এক প্রতিবেদন থেকে এ তথ্য জানা যায়। 


বার্তা সংস্থা এএফপির এক প্রতিবেদনে বলা হয়েছে, গতকাল রোববার রাখাইনের ম্রউক-ইউ শহরে আরাকান আর্মির সঙ্গে মিয়ানমার সামরিক বাহিনীর সংঘর্ষ বেঁধে যায়। সংঘর্ষ চলাকালে লেক্কা নামক একটি ব্রিজের কাছাকাছি মিয়ানমারের সামরিক বাহিনীর ওপর হামলা চালায় আরাকান আর্মির যোদ্ধারা। জবাবে তাদের ওপর কামান থেকে গুলি ছোড়া হয়। এতে ৩ জন মারা যান। ওই ৩ জন কিন সেইক নামে অন্য আরেকটি গ্রামের বাসিন্দা। 


স্থানীয় সংবাদমাধ্যম ইরাবতীর বরাত দিয়ে এএফপি জানিয়েছে—ঘটনার প্রত্যক্ষদর্শী ইরাবতীকে জানিয়েছেন, ‘যুদ্ধটি লেক্কা ক্রিক ব্রিজের কাছে হয়েছিল। ম্রউক-ইউ শহর অবস্থিত একটি সামরিক ব্যাটালিয়নের সৈনিকের সংঘর্ষের স্থানের পাশাপাশি অন্যান্য জায়গাগুলো কামানের গোলা নিক্ষেপ করেছে।’ ওই ব্যক্তি জানান, কামানের কয়েকটি গোলা ম্রউক-ইউয়ের পূর্বে অবস্থিত কিন সেক গ্রামেও আঘাত হানে। সেই সময় কামানের গোলায় ঘটনাস্থলেই ২ গ্রামবাসীর মৃত্যু হয় এবং বেশ কয়েকজন আহত হয়। আহতদের দ্রুত ম্রউক–ইউ হাসপাতালে নিয়ে যাওয়া হলে সেখানে একজন মারা যান। 

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন