কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

You have reached your daily news limit

Please log in to continue


কেরালায় বৃষ্টিপাত–ভূমিধসে একই পরিবারের ৫ জনের মৃত্যু

ভারতের কেরালায় ভারী বৃষ্টিপাত ও ভূমিধসে একই পরিবারের পাঁচ সদস্যের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন আরও কয়কেজন। ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদনে বলা হয়েছে, স্থানীয় সময় আজ সোমবার কেরালার ইদুক্কি জেলার থুদুপুজার পাশের গ্রামে এই হতাহতের ঘটনা ঘটে। 


স্থানীয় পুলিশ জানিয়েছে, গত দুদিন ধরেই কেরালার পাহাড়ি অঞ্চলে প্রবল বৃষ্টিপাত হচ্ছে। এতে আজ সোমবার ভোরে ক্ষুদ্র নৃগোষ্ঠী কানজারের বাসিন্দা থানকাম্মা (৮০) তাঁর স্ত্রী শাজি (৫০) তাঁদের ছেলে সোমেন (৫২) ও মেয়ে সিমা (৫০) এবং দেবানন্দসহ (৫) সব মিলিয়ে ৫ জন ভূমিধসে মারা যান। 


ভারতের আবহাওয়া অধিদপ্তর আগামীকাল মঙ্গলবার রাজ্যটির কাসারাগোদ জেলা ব্যতীত সকল জেলায় ‘হলুদ সতর্কবার্তা’ জারি করার প্রয়োজন হতে পারে বলে এক পূর্বাভাসে জানিয়েছে। এ ছাড়া কেরালার কোট্টায়াম জেলার নেদুনকুন্নাম, কারুকাচল অঞ্চলগুলোও বন্যায় প্লাবিত হয়েছে, ভোগান্তিতে পড়েছেন কয়েক হাজার মানুষ। এরই মধ্যে ফায়ার সার্ভিস কর্মীরা দুর্গতদের সরিয়ে নিতে কাজ শুরু করে দিয়েছে। 


এনডিটিভির প্রতিবেদনে বলা হয়েছে, কেরালার পাথানামথিত্তা জেলার মল্লাপল্লী তালুকে বন্যা হয়েছে। এতে মাল্লাপল্লী, অনিক্কাদ এবং থল্লিউর অঞ্চলের গ্রামগুলো প্লাবিত হয়েছে। এ বিষয়ে জেলার তথ্য কর্মকর্তা বলেছেন, ‘মাল্লাপল্লী তালুকের কোটাঙ্গল গ্রামের বেশ কিছু বাড়ি ও দোকানে পানি ঢুকেছে।’ তিনি জানান, বন্যার পানির স্রোতে একটি গাড়ি ভেসে যাওয়ার সময় স্থানীয়রা দড়ি দিয়ে গাড়িটি গাছের সঙ্গে বেঁধে কোনো মতে তা রক্ষা করতে সক্ষম হয়। 

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন