কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

You have reached your daily news limit

Please log in to continue


দুবাইয়ের সবচেয়ে দামি বাড়িটি ছোট ছেলের জন্য কিনলেন মুকেশ আম্বানি

ভারতীয় ধনকুবের মুকেশ আম্বানির রিলায়েন্স ইন্ডাস্ট্রি লিমিটেড সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে একটি বিলাসবহুল বাড়ি কিনেছে। আট কোটি ডলারে কেনা বাড়িটি দুবাইয়ের সবচেয়ে দামি আবাসন। এটি দুবাইয়ের সমুদ্র তীরে অবস্থিত। বাড়িটি কেনার চুক্তির সঙ্গে সম্পৃক্ত দুই ব্যক্তি এ তথ্য জানিয়েছেন বলে এক প্রতিবেদনে জানিয়েছে ব্লুমবার্গ। 

নাম প্রকাশ না করার শর্তে চুক্তি-সংশ্লিষ্ট এক ব্যক্তি জানিয়েছেন, বাড়িটি আম্বানি তাঁর ছোট ছেলে অনন্তের জন্য কিনেছেন। এটি সৈকতের পাশে পাম আকৃতির কৃত্রিম দ্বীপপুঞ্জের উত্তর অংশে অবস্থিত। বাড়িটিতে ১০টি বেড রুম, একটি ব্যক্তিগত স্পা এবং ইনডোর এবং আউটডোর পুল রয়েছে। ব্লুমবার্গ জানিয়েছে, লেনদেনটি ব্যক্তিগত হওয়ায় ওই ব্যক্তি নাম প্রকাশ না করার অনুরোধ করেছেন। 

আজকের পত্রিকা অনলাইনের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন
বিশ্বের অতি ধনীদের পছন্দের জায়গা হিসেবে দুবাই এখন পছন্দের শীর্ষে। দেশটির সরকার ধনীদের দীর্ঘমেয়াদি ‘গোল্ডেন ভিসা’ দিচ্ছে এবং বিদেশিদের জন্য বাড়ির মালিকানার ওপর নিষেধাজ্ঞা শিথিল করেছে। সেখানে আম্বানির নতুন প্রতিবেশীদের কয়েকজন হবেন ব্রিটিশ ফুটবলার ডেভিড ব্যাকহাম ও তাঁর স্ত্রী ভিক্টোরিয়া এবং বলিউড মেগা স্টার শাহরুখ খান। 

উত্তরাধিকারীর একজন অনন্ত আম্বানি। ৬৫ বছর বয়সী মুকেশ আম্বানি বিশ্বের ১১ তম শীর্ষ ধনী। তিনি তাঁর জ্বালানি, প্রযুক্তি ও ই-কমার্সের ব্যবসায়িক সাম্রাজ্য ধীর ধীরে সন্তানদের হাতে তুলে দিচ্ছেন। 

আম্বানি পরিবার আবাসন অবস্থানের জন্য বিদেশের দিকে পা বাড়িয়েছে। মুকেশ আম্বানির তিন সন্তানই চান, বিদেশে তাঁদের ‘সেকেন্ড হোম’ হোক। নাম প্রকাশে অনিচ্ছুক ব্যক্তির বরাত দিয়ে ব্লুমবার্গ জানিয়েছে, গত বছর ৭ কোটি ৯০ লাখ ডলার দিয়ে যুক্তরাজ্যের স্টোক পার্ক লিমিটেড কিনেছে আম্বানির রিলায়েন্স। সেখানকার বিলাসবহুল ভবনটি বড় ছেলে আকাশ আম্বানির জন্য কেনা হয়েছে। আর তাঁর যমজ বোন ইশা আম্বানির জন্য নিউইয়র্কে বাড়ি খোঁজা হচ্ছে। 

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন