কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

You have reached your daily news limit

Please log in to continue


এক ওপেনার বিজয়, আরেকজন কে?

সাম্প্রতিক সময়ে টি-টোয়েন্টি ফরম্যাটে বাংলাদেশ দলের অন্যতম চিন্তার কারণ উদ্বোধনী জুটি। গতবছরের টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে শুরু করে এখন পর্যন্ত খেলা ১৯টি কুড়ি ওভারের ম্যাচে ভিন্ন ভিন্ন ১০টি উদ্বোধনী জুটি খেলিয়েছে বাংলাদেশ দল। কিন্তু মেলেনি কাঙ্ক্ষিত সাফল্য।

এই ১৯ ম্যাচের মধ্যে মাত্র তিন ম্যাচে ৩০ রানের বেশি করতে পেরেছে উদ্বোধনী জুটি। আসন্ন এশিয়া কাপেও বড় মাথা ব্যথা এই উদ্বোধনী জুটি নিয়েই। এশিয়া কাপের জন্য ঘোষিত স্কোয়াডে প্রাথমিকভাবে রাখা হয়েছিল মাত্র দুজন ওপেনার- এনামুল হক বিজয় ও পারভেজ হোসেন ইমন।

এ দুজনের কেউই আবার টি-টোয়েন্টিতে পরীক্ষিত নন। মাত্র এক ম্যাচ খেলেছেন ইমন। আর দীর্ঘদিন পর এই ফরম্যাটে ফেরা বিজয় ছয় ম্যাচে করতে পেরেছেন মাত্র ৮৫ রান। তবু বিজয়কেই এক নম্বর ওপেনার হিসেবে ধরা হচ্ছে এশিয়া কাপে। ওপেনার সংকটে শেষ মুহূর্তে দলে নেওয়া হয়েছে নাইম শেখকে।

তবে বিজয়ের সঙ্গে যে নাইম শেখই ইনিংসের সূচনা করবেন তা এখনও চূড়ান্ত নয়। বাংলাদেশ দলের নির্বাচক হাবিবুল বাশার সুমন সংবাদমাধ্যমে জানিয়েছেন, ওপেনিংয়ে শুধুমাত্র বিজয়ের জায়গাই নিশ্চিত। তার সঙ্গে আরেকজন ওপেনার কে হবেন, তা এখনও ঠিক করেনি বাংলাদেশ।

 

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন