কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

You have reached your daily news limit

Please log in to continue


যুক্তরাজ্যে ‘গরুর পূজা’ করছেন প্রধানমন্ত্রী প্রার্থী

একটি সুদর্শন গরুর সামনে ঘণ্টা বাজছে। গরুটিকে ঘিরে চলছে আরতি। উলুধ্বনিও শোনা যাচ্ছে। এটি ভারতের সাধারণ চিত্র হলেও যুক্তরাজ্যে এমনটি ঘটেছে সম্প্রতি। সবচেয়ে অবাক করা বিষয়টি হচ্ছে খোদ যুক্তরাজ্যের প্রধানমন্ত্রীর পদের অন্যতম প্রার্থী ঋষি সুনাক ও তার স্ত্রী তথা ইনফোসিসের সহ-প্রতিষ্ঠাতা নারায়ণমূর্তির কন্যা অক্ষতা গরুকে পূজা করছেন।

আনন্দবাজার পত্রিকার প্রতিবেদনে বলা হচ্ছে, ২০১৪ সালে নরেন্দ্র মোদী ক্ষমতায় আসার পর থেকে ভারতে এক আলাদা উচ্চতায় গরু পৌঁছে গিয়েছে। তাকে নিয়ে পূজা-অর্চনা আগেও হতো। কিন্তু রাজনীতির পাতে এভাবে গরুর প্রবেশ সম্ভবত ’১৪ সাল থেকে। এ প্রসঙ্গেই বঙ্গ বিজেপির অন্যতম মুখ তথা কেন্দ্রীয় সহ-সভাপতি দিলীপ ঘোষ উবাচ বলেছিলেন, ‘গরুর দুধে সোনা আছে’! এবার সেই গোমাতার পূজার চল সাগর পেরিয়ে পৌঁছে গেল যুক্তরাজ্যেও! তা দেখে রসিকজনেদের প্রশ্ন, ঋষি সুনাক কি ‘বিলেতের দিলীপ’ হওয়ার পথে এগোচ্ছেন?

পূজা করার ভিডিও এরই মধ্যে ভাইরাল হয়েছে। ভিডিওতে দেখা যায়, একটি গরুকে পূজ করছেন যুক্তরাজ্যের প্রধানমন্ত্রীর দৌড়ের অন্যতম ‘ফেভারিট’ ঋষি সুনাক। দেখা যাচ্ছে, একটি গরুর সামনে দাঁড়িয়ে প্রদীপ নিয়ে আরতি করছেন সুনাক দম্পতি। বাজছে ঘণ্টা, শোনা যাচ্ছে উলুধ্বনিও। জানা গিয়েছে, লন্ডনে একটি গরুর আশ্রয়স্থলে গিয়েছিলেন সুনাক দম্পতি।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন