কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

You have reached your daily news limit

Please log in to continue


মানুষের এখন আমাদের কাছে বেশি প্রত্যাশা নেই: সাকিব

গতবছর ঘরের মাঠে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ জিতে ফর্মের তুঙ্গে থেকে টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে গিয়েছিল বাংলাদেশ দল। কিন্তু বিশ্বকাপে গিয়ে হয় ভরাডুবি। প্রথম পর্বে স্কটল্যান্ডের কাছে হার, পরে সুপার টুয়েলভে গিয়ে সব ম্যাচই পরাজিত হয় টাইগাররা।

সেই বিশ্বকাপ থেকে শুরু করে এখন পর্যন্ত খেলা ১৯টি কুড়ি ওভারের আন্তর্জাতিক ম্যাচের মধ্যে বাংলাদেশ জিতেছে মাত্র চারটিতে, সিরিজ হেরেছে জিম্বাবুয়ের কাছেও। অথচ সামনের দিনগুলোতে একের পর এক টি-টোয়েন্টিই খেলতে হবে বাংলাদেশ দলকে।

যার শুরুটা হচ্ছে এশিয়া কাপ দিয়ে। এরপর রয়েছে নিউজিল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ ও অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপ। তিন আসরেই খেলতে হবে টি-টোয়েন্টি ফরম্যাটে। কিন্তু সাম্প্রতিক ফর্মের কারণে আশাবাদী মন্তব্য করতে পারছেন না দলের কেউই।

সোমবার আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসান সরাসরি মেনেই নিয়েছেন, এখন তাদের ওপর মানুষের প্রত্যাশা খুব বেশি নেই। তবে তাই বলে আগেই হেরে বসে থাকার পক্ষে নন সাকিব। বরং ছোট ছোট উন্নতি করে প্রতিপক্ষের সঙ্গে লড়াইয়ের প্রত্যয় সাকিবের।

তিনি বলেছেন, ‘আমি বিশ্বাস করি যে, মানুষ এখন আমাদের থেকে বেশি আশা করে না। এই পরিস্থিতিতে বিশেষ করে টি-টোয়েন্টিতে, যেহেতু আমাদের রেকর্ডটাই... গত ১৬-১৭ বছর ধরে খুব ভালো কিছু করতে পারিনি। এখানে-সেখানে কিছু করেছি কিন্তু ভালো জায়গায় পারিনি, ধারাবাহিকভাবে করতে পারিনি।’

সাকিব আরও বলেন, ‘এমন না যে আমরা কখনও করে দেখাইনি। আমি যদি এক-দুইবার, তিনবার করে দেখাতে পারি, তার মানে হলো আমাদের ভেতরে সেই সামর্থ্যটা আছে। আমার কথা হলো, সেটা কতটা ধারাবাহিকভাবে করতে পারি। যেটা আমরা গত কিছুদিন ধরে করতে পারছি না।’

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন