কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

You have reached your daily news limit

Please log in to continue


লক্ষ্য পূরণ না হলেও খুশি মিঠুন

লক্ষ্য ছিল জয়। কিন্তু কন্ডিশনের কঠিন বাস্তবতায় পিষ্ট হয়েছে সেই চাওয়া। বাধা হয়ে দাঁড়িয়েছে বৃষ্টিও। খেলা যতটুকু হয়েছে, তাতে পারফরম্যান্সে ভালো-মন্দের মিশেল। তবু সব মিলিয়ে সন্তুষ্টিই বেশি বাংলাদেশ ‘এ’ দলের অধিনায়ক মোহাম্মদ মিঠুনের।

সেন্ট লুসিয়ায় ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দলের বিপক্ষে বাংলাদেশ ‘এ’ দলের দুটি আনঅফিসিয়াল টেস্ট ম্যাচই ড্র হয়। বৃষ্টির কারণে কোনো ম্যাচেই দুই দলের প্রথম ইনিংসও শেষ হতে পারেনি।

প্রথম ম্যাচে বাংলাদেশ ‘এ’ দল প্রথম ইনিংসে অলআউট হয় মাত্র ১৬৭ রানে। ফিফটি করেন কেবল মিঠুন। ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দল ৫ উইকেটে ২৬৩ করার পর শেষ হয় ম্যাচ।

শনিবার শেষ হওয়া দ্বিতীয় ম্যাচে বাংলাদেশের ব্যাটিংয়ে একটু উন্নতি হয়। সেটি মূলত সাইফ হাসানের সৌজন্যে। ৮ ঘণ্টা ১৪ মিনিট ক্রিজে কাটিয়ে ৩৪৮ বলে ১৪৬ রানের ইনিংস খেলেন তিনি। আর কেউ ফিফটি করতে পারেননি। ৯ উইকেটে ৩০০ রান তুলে ইনিংস ঘোষণা করে দল।

ক্যারিবিয়ানরা এবার তেজনারাইন চন্দরপলের সেঞ্চুরিতে ৫ উইকেটে ২৭৭ রান তোলার পর ড্র হয় ম্যাচ।

ক্যারিবিয়ানদের তুলনায় টেস্ট ও আন্তর্জাতিক ক্রিকেটের অভিজ্ঞতাসম্পন্ন ক্রিকেটার বাংলাদেশ দলের ছিল অনেক বেশি। তবে মাঠের ক্রিকেটে সেই পার্থক্য খুব একটা চোখে পড়েনি। সিরিজ শেষে বিসিবির ভিডিও বার্তায় মিঠুন এজন্য দায় দিলেন প্রতিকূল কন্ডিশনকে।

“আসলে এটা তো আমাদের কাছে একদমই নতুন কন্ডিশন। এখানে সবকিছুই আমাদের জন্য ছিল বিরুদ্ধ। আমরা বাংলাদেশ ধেকে যে লক্ষ্য নিয়ে এসেছিলাম, অবশ্যই আমাদের জেতার ইচ্ছে ছিল, তবে পরিবেশ ওইরকম ছিল না। তার পরও, সব মিলিয়ে বলব আমাদের যে লক্ষ্য ছিল, তা পুরোপুরি পূরণ না হলেও আমি বেশ খুশি।”

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন