কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

You have reached your daily news limit

Please log in to continue


বাঁচার শক্তি ফিরে পেয়েছি: অধ্যক্ষ স্বপন কুমার


ফেইসবুকে ‘ধর্ম অবমাননার’ পোস্ট ঘিরে লাঞ্ছিত ভারপ্রাপ্ত অধ্যক্ষ স্বপন কুমার বিশ্বাস ‘যন্ত্রণা ভুলে কাজ শুরু করেছেন; শিক্ষার্থীদের ক্ষতি পুষিয়ে নিতে গ্রহণ করেছেন পরিকল্পনা’।

বৃহস্পতিবার সারাদিন কলেজে থেকে শিক্ষকদের সঙ্গে আলোচনা করে বিভিন্ন পরিকল্পনা করেন বলে তিনি নিজে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান।

স্বপন কুমার বলেন, “সেদিনের ঘটনায় আমি মানসিকভাবে প্রচণ্ড হতাশ হয়ে পড়েছিলাম। জীবন-মৃত্যুর মাঝামাঝি ছিলাম। কিন্তু যখন দেখলাম সারাদেশের বিবেকবান শিক্ষিত সমাজ আমার সমর্থনে এগিয়ে এসেছেন, বিভিন্ন জায়গায় আমার জন্য রাস্তায় নেমেছেন, তখন যন্ত্রণা ভুলে আবার বাঁচার শক্তি ফিরে পেয়েছি।”

গত ১৮ জুন নড়াইলের মির্জাপুর ইউনাইটেড ডিগ্রি কলেজের এক ছাত্রের ফেইসবুকে প্রকাশিত পোস্টে ধর্ম অবমাননার অভিযোগ উঠলে উত্তেজনা দেখা দেয়। ভারপ্রাপ্ত অধ্যক্ষ ওই ছাত্রের পক্ষ নিয়েছেন এমন খবর রটানো হলে পুলিশের সঙ্গে স্থানীয়দের সংঘর্ষ বাধে। ভারপ্রাপ্ত অধ্যক্ষের গলায় জুতার মালা পরিয়ে দেয় কয়েকজন। তিনটি মোটরসাইকেল ভাঙচুর করে পুড়িয়ে দেওয়া হয়।

ওই দিনই কলেজ বন্ধ ঘোষণা করা হয়। ঘটনার পর থেকে বাড়ির বাইরে ছিলেন ভারপ্রাপ্ত অধ্যক্ষ। এক মাসের বেশি সময় পরে গত ২৪ জুলাই উচ্চমাধ্যমিক দ্বিতীয় বর্ষে পাঠদান শুরুর মধ্য দিয়ে কলেজ চালু হলেও ভারপ্রাপ্ত অধ্যক্ষ কলেজে যোগ দেন বুধবার দুপুরে। সে সময় গণ্যমান্য ব্যক্তিরা ফুলের মালায় বরণ করে নেন তাকে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন