কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

You have reached your daily news limit

Please log in to continue


চলে গেলেন সংগীতশিল্পী নির্মলা মিশ্র

চলে গেলেন সংগীতশিল্পী নির্মলা মিশ্র। ‘এমন একটা ঝিনুক খুঁজে পেলাম না’ বা ‘ও তোতা পাখি রে’ গানের জন্য বিখ্যাত সেই শিল্পী নির্মলা মিশ্র গতকাল শনিবার দিবাগত রাত ১২টা ৫ মিনিটে দক্ষিণ কলকাতার চেতলার বাসভবনে মারা যান।

তাঁর বয়স হয়েছিল ৮১ বছর। বেশ কিছুদিন ধরে তিনি অসুস্থ ছিলেন। পাঁচ বছর ধরে তিনি হাসপাতাল আর বাড়িতে বারবার চিকিৎসা নিয়েছেন। তিনবার তিনি হৃদ্‌রোগে আক্রান্ত হয়েছেন।

নির্মলা মিশ্রের একমাত্র ছেলে শুভদীপ দাশগুপ্ত জানিয়েছেন, মৃত্যুর পর তাঁর দেহ রাতেই রাখা হয় দক্ষিণ কলকাতার একটি নার্সিং হোমে। সেখান থেকে আজ রোববার সকালে তাঁর দেহ নিয়ে আসা হবে দক্ষিণ কলকাতার চেতলার নিজ বাসভবনে।

সেখানে শ্রদ্ধা জানানোর পর সাধারণ মানুষের শ্রদ্ধা নিবেদনের জন্য সকাল ১০টায় দেহ রাখা হবে রবীন্দ্র সদনে। সেখানে কলকাতার বিশিষ্টজনদের শ্রদ্ধা নিবেদনের পর মরদেহ নিয়ে যাওয়া হবে রাজ্য সংগীত একাডেমি ভবনে।

তারপর সেখান থেকে দক্ষিণ কলকাতার কেওড়াতলা মহাশ্মশানে। সেখানেই তাঁর শেষকৃত্য সম্পন্ন হবে। সংগীতশিল্পীর চিকিৎসক কৌশিক চক্রবর্তী বলেছেন, নির্মলা মিশ্র দীর্ঘদিন ধরেই অসুস্থ ছিলেন। গত পাঁচ বছরে তাঁকে বহুবার চিকিৎসার জন্য নেওয়া হয়েছে হাসপাতালে, নার্সিং হোমে। গতকাল সকালে তাঁর শ্বাসকষ্ট দেখা দেয়। রাতেই তিনি চলে গেলেন পরপারে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন