কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

You have reached your daily news limit

Please log in to continue


তেল দিয়ে লেভানডফস্কির অভাব পূরণ করছে বায়ার্ন

বায়ার্ন মিউনিখের আক্রমণভাগে বড়সড় পরিবর্তন আসছে, সেটা আগেই নিশ্চিত হয়েছে।

ক্লাব ছেড়েছেন দুবারের ফিফা বর্ষসেরা তারকা রবার্ট লেভানডফস্কি, লিভারপুল থেকে এসেছেন সেনেগালিজ ফরোয়ার্ড সাদিও মানে। লেভানডফস্কি যেখানে পোড় খাওয়া স্ট্রাইকার, সেখানে উইংয়েই স্বচ্ছন্দ বিচরণ মানের। ফলে লেভানডফস্কির মতো প্রথাগত কোনো স্ট্রাইকারের দিকে বায়ার্ন হাত বাড়ায় কি না, প্রশ্ন ছিলই। ওদিকে লেরয় সানের মতো উইঙ্গারের অবস্থানও নড়বড়ে ক্লাবটায়।

এমন অবস্থায় ১৭ বছর বয়সী এক ফরাসি স্ট্রাইকারের জন্য আকাশছোঁয়া প্রস্তাব পাঠিয়ে সবার চোখ কপালে তুলে দিয়েছে বাভারিয়ানরা। বলা হচ্ছে, এ তরুণকেই ভাবা হচ্ছে লেভানডফস্কির বিকল্প হিসেবে।

স্তাদ রেনেঁর এই স্ট্রাইকারের নাম মাথিস তেল। ক্লাবের নামটা পরিচিত ঠেকছে? ঠেকাটা অস্বাভাবিক নয়। গত মৌসুমে রিয়াল মাদ্রিদ এই ক্লাব থেকে ফরাসি মিডফিল্ডার এদুয়ার্দো কামাভিঙ্গাকে দলে টেনেছিল। রেনেঁর বয়সভিত্তিক দলে আলো ছড়িয়ে কিছুদিন আগেই তেলের অভিষেক হয়েছে মূল দলে। ১৬ বছর ১১০ দিন বয়সে অভিষিক্ত হয়ে রেনেঁর মূল দলে খেলা সর্বকনিষ্ঠ খেলোয়াড় হিসেবে কামাভিঙ্গার রেকর্ড ভেঙে দিয়েছে এই তরুণ। এর মধ্যে রেনেঁর হয়ে লিগে ৭ ম্যাচ খেলা হয়ে গিয়েছে ‘নতুন থিয়েরি অঁরি’ হিসেবে পরিচিতি পাওয়া এই স্ট্রাইকারের।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন