কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

সাহাপাড়ায় ১৪ দলের নেতারা যা বললেন

যুগান্তর নড়াইল প্রকাশিত: ২৩ জুলাই ২০২২, ১০:৫৯

নড়াইলের লোহাগড়া উপজেলার দিঘলিয়া সাহাপাড়ায় সাম্প্রদায়িক হামলার ঘটনায় ক্ষতিগ্রস্ত হিন্দু সম্প্রদায়ের বাড়িঘর, দোকান ও মন্দির পরিদর্শন করলেন ১৪ দলের কেন্দ্রীয় নেতারা।



শুক্রবার (২২ জুলাই) দুপুরে সাহাপাড়ার রাধা গোবিন্দ মন্দিরে উপস্থিত হিন্দু সম্প্রদায়সহ এলাকাবাসীর সঙ্গে  মতবিনিময় করেন ১৪ দলের কেন্দ্রীয় নেতারা।


মতবিনিময় সভায় বক্তব্য রাখেন- জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদ সভাপতি সাবেক তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু এমপি, আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া এমপি, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা এমপি, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক ও সাবেক শিল্পমন্ত্রী দিলীপ বড়ুয়া, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এসএম কামাল হোসেন। 


সভায় জাসদ সভাপতি হাসানুল হক ইনু বলেন, আমি দিঘলিয়ার ক্ষতিগ্রস্ত মানুষের প্রতি আন্তরিক সমবেদনা জ্ঞাপন করছি। দিঘলিয়ার এ ঘটনাকে বিচ্ছিন্ন ঘটনা বলে এড়িয়ে যাবার সুযোগ নেই। এ ধরনের প্রতিটি ঘটনার সঙ্গে যোগসূত্র আছে। এসব ঘটনা পরিকল্পিত এবং রাষ্ট্রের বিরুদ্ধে ষড়যন্ত্রের অংশ। তাই রাষ্ট্রকেই এর মোকাবেলা করতে হবে।


এ সময় তিনি বলেন, সংখ্যালঘু কমিশন গঠন ও সুরক্ষা আইন করার জন্য সরকারের প্রতি দাবি জানাই।


তিনি আরও বলেন, এ ধরনের হামলাকে বিচ্ছিন্ন ঘটনা বলে চালিয়ে দেওয়া যাবে না। পরিকল্পিতভাবে সংখ্যালঘুদের ওপর হামলা চালানো হচ্ছে। বারবার হামলা হওয়ার কারণ হচ্ছে সঠিক বিচার না হওয়া। 


বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা এমপি বলেন, সাম্প্রদায়িক অপশক্তির বিরুদ্ধে আরেকবার লড়াই করতে হবে; যারা এসব ঘটনা ঘটাচ্ছে তারা বাংলাদেশকে পাকিস্তান বানানোর পাঁয়তারা করছে; কিন্তু তাদের এ দুঃস্বপ্ন কোনো দিন পূরণ হবে না।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও