কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

You have reached your daily news limit

Please log in to continue


সিঙ্গাপুরে দুই সপ্তাহের ভ্রমণ পাস পেলেন গোতাবায়া

নিজ দেশ থেকে পালিয়ে সিঙ্গাপুরে আশ্রয় নেওয়া শ্রীলঙ্কার সদ্য সাবেক প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপক্ষেকে দুই সপ্তাহের সংক্ষিপ্ত ভ্রমণ পাস দিয়েছে সিঙ্গাপুর। দেশটির ইমিগ্রেশন অ্যান্ড চেকপয়েন্ট অথোরিটির (আইসিএ) বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে ভারতীয় গণমাধ্যম দ্য হিন্দু। 


আইসিএ এক বিবৃতিতে বলেছে, গত ১৪ জুলাই ‘ব্যক্তিগত সফরে’ সিঙ্গাপুরে এসেছেন গোতাবায়া রাজাপক্ষে। তারপর তাঁকে ১৪ দিনের স্বল্প-মেয়াদি ভিজিট পাস (এসটিভিপি) দেওয়া হয়েছে। শ্রীলঙ্কা থেকে যারা ভ্রমণের জন্য সিঙ্গাপুরে আসেন তাদের সাধারণত ৩০ দিন মেয়াদি ভ্রমণ পাস দেওয়া হয়। 

নজিরবিহীন গণবিক্ষোভের জেরে গত সপ্তাহে শ্রীলঙ্কা থেকে পালিয়ে মালদ্বীপে আশ্রয় নিয়েছিলেন তৎকালীন প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপক্ষে। পরে সেখান থেকে তিনি সিঙ্গাপুরে আশ্রয় নেন এবং সেখান থেকেই ই-মেইলে স্পিকারের কাছে পদত্যাগপত্র পাঠান। শ্রীলঙ্কা থেকে পালিয়ে যাওয়ার আগে তিনি প্রধানমন্ত্রী রনিল বিক্রমাসিংহেকে ভারপ্রাপ্ত প্রেসিডেন্ট নিযুক্ত করে যান। এরপর গতকালের নির্বাচনে তিনি ভারপ্রাপ্ত প্রেসিডেন্ট থেকে স্থায়ী প্রেসিডেন্ট নির্বাচিত হন। 

সিঙ্গাপুরের স্থানীয় দৈনিক স্ট্রেইটস টাইমস জানিয়েছে, গত ১৪ জুলাই সৌদি এয়ার লাইনসের একটি উড়ো জাহাজে চেপে সিঙ্গাপুরে পৌঁছান ৭৩ বছর বয়সী গোতাবায়া রাজাপক্ষে। এ সময় তাঁর সঙ্গে স্ত্রী ও দুজন নিরাপত্তা কর্মকর্তা ছিলেন। 

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন