কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

You have reached your daily news limit

Please log in to continue


শ্যামনগরে বেড়িবাঁধ ভেঙে চার গ্রাম প্লাবিত, তলিয়ে গেছে চিংড়ির ঘের

খোলপেটুয়া নদীর প্রবল জোয়ারের তোড়ে সাতক্ষীরার শ্যামনগরে পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) বেড়িবাঁধ ভেঙে চারটি গ্রাম প্লাবিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার রাত ১০টার দিকে উপজেলার দুর্গাবাটি সাইক্লোন শেল্টারের পূর্ব পাশে বাঁধটি ভেঙে যায়। এতে কয়েক শ চিংড়ির ঘের ও কাঁকড়া খামার পানিতে তলিয়ে গেছে।

শ্যামনগর উপজেলার বুড়িগোয়ালিনী ইউপির পশ্চিম দুর্গাবাটি গ্রামের পার্থ মণ্ডল ও বাপী মণ্ডল বলেন, গতকাল বিকেল পাঁচটার দিকে পূর্ব দুর্গাবাটি গ্রামে পাউবোর বেড়িবাঁধে ধস দেখা দেয়। এরপর রাত আটটার দিকে স্থানীয় উপজেলা চেয়ারম্যান আতাউল হক ও বুড়িগোয়ালিনী ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান নজরুল ইসলামের নেতৃত্বে স্থানীয় লোকজন বাঁধটি রক্ষার জন্য কাজ শুরু করেন। তবে রাত ১০টার দিকে খোলপেটুয়া নদীর জোয়ারের তোড়ে বাঁধটি ভেঙে লোকালয়ে পানি ঢুকতে শুরু করে।

বাঁধ ভেঙে যাওয়ায় পূর্ব দুর্গাবাটি, পশ্চিম দুর্গাবাটি, পূর্ব পুড়াকাঠলা ও পশ্চিম পুড়াকাঠলা গ্রাম প্লাবিত হয়েছে। এ ছাড়া দাতিনাখালী গ্রামেও পানি ঢুকতে শুরু করেছে। মাদিয়া ও আড়পাঙ্গাসিয়া গ্রামও তলিয়ে যাবে বলে আশঙ্কা করছেন স্থানীয় লোকজন।

বুড়িগোয়ালিনী ইউপির সাবেক সদস্য নীলকান্ত রপ্তান জানান, গতকাল সকালেও বাঁধটি ভালো ছিল। কিন্তু হঠাৎ বিকেল থেকে বাঁধে ধস নামতে শুরু করে। সন্ধ্যার পর থেকে স্থানীয় জেনারেটরের সাহায্য নিয়ে আলো জ্বালিয়ে বাঁধে মাটি ফেলতে শুরু করেন। তবে সব বৃথা করে দিয়ে রাত ১০টার দিকে বাঁধ ভেঙে লোকালয়ে পানি ঢুকতে শুরু করে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন