কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

You have reached your daily news limit

Please log in to continue


সৌরভের ঘরে কেন পানি ঢেলেছিলেন শচীন

সৌরভ গাঙ্গুলী নিজের ৫০তম জন্মদিনটা উদ্‌যাপন করছেন ইংল্যান্ডে, পরিবার–পরিজন আর বন্ধু–বান্ধবদের সঙ্গে। সেখানেই সৌরভ আর ডোনা গাঙ্গুলীর সঙ্গে দেখা করতে সস্ত্রীক এসেছিলেন বিশেষ একজন। প্রিয় বন্ধুকে জন্মদিনের শুভেচ্ছা জানাতে। তিনি আর কেউই নন, শচীন টেন্ডুলকার।

সৌরভ আর ডোনার সঙ্গে শচীন আর অঞ্জলি আড্ডা মেরেছেন প্রাণখুলে। হয়তো মাঝেমধ্যেই হারিয়ে গেছেন দূর অতীতে। যেখানে শচীন আর সৌরভ একসঙ্গে খেলেছেন, থেকেছেন, সুখ–দুঃখ ভাগাভাগি করে নিয়েছেন। এই আড্ডায় কী সেই প্রসঙ্গটি উঠেছিল? ওই যে শচীন মজা করে পানি ঢেলে একবার ভিজিয়ে দিয়েছিলেন সৌরভের কিটব্যাগ!


আড্ডায় না এলেও বার্তা সংস্থা পিটিআইকে দেওয়া এক সাক্ষাৎকারে শচীন নিজেই জানিয়েছেন, সেই আনন্দময় স্মৃতির কথা। সৌরভকে শচীন এ জীবনে কতভাবেই না দেখলেন! সেই কিশোর বয়স থেকে। কখনো তাঁর জুনিয়র ক্যাম্পের সতীর্থ, ভারতের হয়ে খেলার অপেক্ষায় থাকা এক তরুণ ক্রিকেটার, জাতীয় দলের টিমমেট, অধিনায়ক, হালে ব্যস্ত ক্রিকেট সংগঠক—শচীন টেন্ডুলকার চাইলে ‘সৌরভকে যেমন দেখেছি’ ধরনের লেখা নিয়ে আস্ত একটা বইই লিখে ফেলতে পারেন। সেটি হয়তো ভবিষ্যতে লিখবেন। কিন্তু বন্ধুর ৫০তম জন্মদিনে তিনি সবাইকে বলেছেন, সেই আনন্দময় গল্পটি। সেই সোনালি দিনের স্মৃতি।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন